ATK Mohun Bagan: ডার্বির আগে একাধিক সমস্যায় টিম সবুজ-মেরুন

ডার্বির (Kolkata derby) ম্যাচ এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) জন্য বেশ কঠিন হতে চলেছে৷ তবুও আগামী ম্যাচে জয় গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন তিনি।

ATK Mohun Bagan playing XI

প্লে অফে জায়গা পাকা। তবুও ডার্বিতে তিন পয়েন্ট দখল করে লিগ টেবিলে তিন নম্বর জায়গা পাকা রাখতে চান কোচ হুয়ান ফেরান্দো। কিন্তু দলের মধ্যে একাধিক সমস্যা নিয়ে চিন্তিত তিনি। তাই ডার্বির (Kolkata derby) ম্যাচ এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) জন্য বেশ কঠিন হতে চলেছে৷ তবুও আগামী ম্যাচে জয় গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন তিনি।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্প্যানিশ কোচ ফেরান্দো বলেন, গত ডার্বির নায়ক হুগো বুমৌস এই ম্যাচে অনিশ্চিত এবং খেলতে পারবেন না গত ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জোড়া গোলের নায়ক কার্ল ম্যাকহিউও। দু’জনেরই চোট। বুমৌস দিন কুড়ি দলের সঙ্গে অনুশীলন করেনি। ফলে ওর পক্ষে এখন পুরো ম্যাচ খেলা কঠিন। তাঁর সুস্থ হতে আরও কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন তিনি৷

পাশাপাশি তিনি জানিয়েছেন, চোটের কারণে কার্ল ম্যাকহিউ আগামীকাল খেলতে পারবে না। কোচের কথায়, ওর যা চোট, তাতে ওর পক্ষে মাঠে নামা সম্ভব হবে না। সুমিতেরও সংক্রমণ হয়েছে। আগামীকালের ম্যাচে তাঁর উপস্থিতি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে৷ তার ওপর কার্ড সমস্যা থাকায় অস্ট্রেলীয় ডিফেন্ডার ব্রেন্ডান হ্যামিলও শনিবার মাঠে নামতে পারবেন না। যার জেরে চরম সমস্যায় সবুজ মেরুন শিবির।

আগামীকালের ম্যাচ নিয়ে কোচ হুয়ান ফেরান্দো বলেন, গত মরশুমের থেকে এই মরশুম একেবারে আলাদা। এখানে ডুরান্ড কাপের ম্যাচ ও আইএসএলের প্রথম লিগের ম্যাচ খেলেছি ইস্টবেঙ্গল এফসি-র বিরুদ্ধে। অসাধারণ একটা পরিবেশ তৈরি হয়। এই ম্যাচটা যেহেতু ইস্টবেঙ্গলের হোম ম্যাচ, তাই হয়তো ওদের সমর্থক বেশি থাকবে গ্যালারিতে। তবে এ সব নিয়ে খুব একটা ভাবছি না। আমাদের তিন পয়েন্ট পেতে হবে, লিগ টেবিলে যথাসম্ভব ওপরে থেকে শেষ করতে হবে, এর বাইরে আর কিছু ভাবনা নেই আমার মাথায়৷