Diwali Delight: দীপাবলির উপহারে ভারতের ফুটবাসীদের টাকা বিলি আফগান ক্রিকেটারের

২০২৩ বিশ্বকাপে আফগানিস্তানের যাত্রা থেমে গিয়েছে। এবারের বিশ্বকাপে প্রাক্তন তিন বিশ্বচ্যাম্পিয়ন দলকে হারিয়ে সাড়া জাগিয়েছে আফগানিস্তান। মাঠের পারফরম্যান্সের মাধ্যমে ক্রিকেট প্রেমীদের মন জয় করেছে আফগানরা।…

Rahmanullah Gurbaz of Afghanistan Cricket

২০২৩ বিশ্বকাপে আফগানিস্তানের যাত্রা থেমে গিয়েছে। এবারের বিশ্বকাপে প্রাক্তন তিন বিশ্বচ্যাম্পিয়ন দলকে হারিয়ে সাড়া জাগিয়েছে আফগানিস্তান। মাঠের পারফরম্যান্সের মাধ্যমে ক্রিকেট প্রেমীদের মন জয় করেছে আফগানরা। এমনকি মাঠের বাইরেও আফগান খেলোয়াড়দের করা কাজ নজরে পড়তে শুরু করেছে। তাদের মধ্যে একজন হলেন রহমানুল্লাহ গুরবাজ। যিনি সমাজে পিছিয়ে পড়া মানুষদের জন্য নেমেছেন রাস্তায়।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে গুরবাজকে ভারতের ফুটপাথে বসবাসকারী ব্যক্তিদের মধ্যে কিছু বিতরণ করতে দেখা গিয়েছে। গুরবাজের ভাইরাল হওয়া এই ভিডিওটি ভোর রাত ৩টায় তোলা হয়েছে বলে জানা গিয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে আপনি দেখতে পাবেন যে আহমেদাবাদের গুরবাজ কীভাবে ফুটপাথে ঘুমিয়ে থাকা প্রত্যেকের মাথার কাছে একের পর এক নোট বিলি করছেন। ঘুম থেকে উঠেই তারা যাতে খুশিতে ভরে ওঠেন সে জন্য রাতের এই সময়কে তিনি বেছে নিয়েছিলেন। গুরবাজের দেওয়া ৫০০ টাকার নোট এই গরিব মানুষের দীপাবলিকে উজ্জ্বল করে তুলবে।

   

সবাইকে টাকা দেওয়ার পরে গুরবাজ তার গাড়িতে উঠে চলে যান। কিন্তু যাওয়ার আগে তিনি যা করেছেন তার জন্য সাধুবাদ পাচ্ছেন। গুরবাজের এই মহৎ কাজটি প্রমাণ করে যে কেন আফগানিস্তানের ক্রিকেটাররা ভারতে এত ভালবাসা এবং সমর্থন পান। ২০২৩ বিশ্বকাপে পারফরম্যান্সের দিক থেকে ১০ দলের মধ্যে ছয় নম্বরে ছিল আফগানিস্তানের দল। তারা ৯টি ম্যাচ খেলেছে, যার মধ্যে ৪টিতে জয় ও ৫টিতে পরাজয় হয়েছে। দলের পয়েন্ট ছিল পাকিস্তানের পয়েন্টের সমান, ৮। তবে নেট রান রেটে আফগানিস্তানের চেয়ে এগিয়ে ছিল পাকিস্তান দল।