HomeWest BengalOdisha Train Accident: সিবিআই তদন্তে মমতার ঘাবড়ে যাওয়া প্রসঙ্গে বিস্ফোরক শুভেন্দু

Odisha Train Accident: সিবিআই তদন্তে মমতার ঘাবড়ে যাওয়া প্রসঙ্গে বিস্ফোরক শুভেন্দু

- Advertisement -

ওড়িশার বালাসোরে ট্রেন দুর্ঘটনায় (Odisha Train Accident) ২৭৫ জনের মৃত্যু হয়েছে। যেখানে আহত হয়েছেন ১১০০ জন। এই ট্রেন দুর্ঘটনা প্রসঙ্গে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেন, দুর্ঘটনাটি অন্য রাজ্যে হয়েছে, তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় সিবিআই তদন্তে ভয় পাচ্ছেন কেন? রেলের এক আধিকারিক জানিয়েছেন, এখনও পর্যন্ত প্রায় ১০১টি মৃতদেহ রয়েছে, যেগুলি এখনও সনাক্ত করা যায়নি।

এই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন পশ্চিমবঙ্গের বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ঘটনাটি তৃণমূলের ষড়যন্ত্র। সিবিআই তদন্তে কেন ভয় পাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়? দুর্ঘটনা ঘটেছে অন্য রাজ্যে, তাহলে তদন্তে ভয় পাচ্ছেন কেন মমতা বন্দ্যোপাধ্যায়? তিনি অভিযোগ করেন যে টিএমসি পুলিশের সহায়তায় রেলওয়ের দুই কর্মকর্তার ফোন ট্যাপ করেছে। দুই অফিসারের কথোপকথনের কথা তিনি জানলেন কী করে? কথোপকথন কীভাবে ফাঁস হল তাও তদন্তের বিষয়। সিবিআই তদন্তের সময় এটিও তদন্ত করা উচিত, অন্যথায় আমি আদালতে যাব।

Advertisements

৯০০ জনকে ছেড়ে দেওয়া হয়েছে
পূর্ব-মধ্য রেলওয়ের বিভাগীয় রেল ব্যবস্থাপক রিঙ্কেশ রায় জানান, বালাসোরে দুর্ঘটনায় প্রায় ১১০০ জন আহত হয়েছেন। এর মধ্যে ৯০০ জনকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এখনও প্রায় ২০০ জন ওডিশার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন, যেখানে তাদের চিকিত্সা চলছে। রায় বলেছেন যে ২৭৫ জন মৃতদেহের মধ্যে এখনও ১০১টি মৃতদেহ রয়েছে যা এখনও সনাক্ত করা যায়নি। ভুবনেশ্বর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কমিশনার বিজয় অমৃত কুলাঙ্গে জানিয়েছেন, ভুবনেশ্বরে ১৯৩টি মৃতদেহ রাখা হয়েছে। এর মধ্যে ৮০টি লাশ শনাক্ত করা হয়েছে। আমরা ৫৫টি লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করেছি। কর্পোরেশন দ্বারা জারি করা হেল্পলাইন নম্বর 1929 200 টিরও বেশি কল পেয়েছে। লাশ শনাক্ত হওয়ায় স্বজনদের কাছে হস্তান্তর করছি।

বালাসোরে দুর্ঘটনার এখন পর্যন্ত আপডেট
শুক্রবার ওড়িশার বালাসোরের বাহানাগা বাজারে একটি ট্রেন দুর্ঘটনা ঘটে। রেলওয়ে মৃতের নিকটাত্মীয়দের জন্য ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের ২ লক্ষ টাকা এবং অন্যান্য আহতদের ৫০,০০০ টাকা এক্স-গ্রেশিয়া ঘোষণা করেছে। পরিস্থিতি খতিয়ে দেখতে ওড়িশায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী আহত ও নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানান তিনি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাদের রেহাই দেওয়া হবে না। ওড়িশায় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও উপস্থিত ছিলেন। বিরোধীদের পদত্যাগের দাবিতে তিনি বলেছিলেন, আমি কোথাও যাচ্ছি না, আমি আছি। রাজনীতি করবেন না।

Advertisements

সর্বশেষ সংবাদ শিরোনাম

এই সংক্রান্ত আরও সংবাদ