Malbazar Flash Flood: মালবাজারে বিসর্জন বিপর্যয়, জলপাইগুড়িতে কার্নিভাল বাতিল

মালবাজার জুড়ে হাহাকার চলছে। হড়পা বানে ভেসে যাওয়া অনেকের খোঁজ নেই। চলছে উদ্ধারকাজ।

45
Malbazar Flash Flood

বিজয়া দশমীর সময় মালবাজারে মাল নদীর হড়পা বানে (Malbazar Flash Flood) ভেসে  নিখোঁজ অনেকে। মালবাজার (Malbazar) জুড়ে হাহাকার চলছে। নিহতের সংখ্যা সরকারি ভাবে ৯ জন। তবে বেসরকারি হিসেবে আরও বেশি বলেই দাবি। এই অবস্থায় পুরো জলপাইগুড়ি (Jalpaiguri) জেলায় বিসর্জন কার্নিভাল (carnival) বাতিল করল রাজ্য সরকার। জেলার সাধারণ মানুষের অনুভূতির সঙ্গে সামঞ্জস্য রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান জেলাশাসক।

জলপাইগুড়িতে বাতিল হলেও রাজ্যে শুক্রবার হবে বিসর্জন কার্নিভাল। শনিবার কলকাতায় হবে অনুষ্ঠান। তবে মালবাজার বিপর্যের পর রাজ্য জুড়ে বিসর্জনের কড়া নির্দেশিকা জারি করা হয়েছে।

বিজয় দশমীতে জলপাইগুড়ি জেলার মালবাজারে প্রতিমা নিরঞ্জনের সময় হড়পা বানে দর্শনার্থীদের ভেসে যাওয়ার পর তীব্র বিতর্ক চলছে। পরিস্থিতি বুঝে এবার রাজ্যের সর্বত্র দুর্গা বিসর্জনের জন্য বিশেষ নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। নদী বা জলাশয়ের কাছকাছি কতজন যেতে পারবেন তা বলা হয়েছে।

  • মালবাজারে চলছে হাহাকার।
  • মাল নদীতে বিসর্জনের সময় হড়পা বানে অনেকে ভেসে গেছেন। কমপক্ষে ৯ জন মৃত।
  • বিভিন্ন জেলায় বিসর্জন কার্নিভালে বিশেষ সতর্কতা জারি।

বিস্তারিত সংবাদ পড়ুন:

মালবাজারে বিসর্জন বিপর্যের পর নবান্ন থেকে নির্দেশ চলে গেছে জেলায় জেলায়। কারণ, বিভিন্ন বারোয়ারি তথা সর্বজনীন দুর্গাপূজা কমিটিগুলি তৈরি হয়েছে বিসর্জন কার্নিভালের জন্য। শুক্রবার সমস্ত জেলায় হবে কার্নিভাল। আর জন্য। শুক্রবার সমস্ত জেলায় হবে কার্নিভাল। আর শনিবার কলকাতায় কার্নিভাল। বিভিন্ন নদীতে প্রতিমা বিসর্জন চলছে। ফলে সতর্কতার জরুরি বার্তা দিয়েছে নবান্ন।

রাজের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সমস্ত জেলাশাসক ও পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন, প্রতিমা নিরঞ্জনের ঘাটে নির্দিষ্ট এলাকার পর যাতে জলে দূরে কেউ না যায় সেটি দেখতে হবে। এর জন্য দরকারে কড়া হতে হবে। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)