ATK Mohan Bagan: দিমিত্রি পেট্রাটোসকে নিয়ে জল্পনা তুঙ্গে

7129
dimitri petratos

ফিফা ট্রান্সফার উইন্ডোকে কাজে লাগিয়ে বিদেশী খেলোয়াড়দের সই করার ক্ষেত্রে ক্লাবগুলোর মধ্যে ইঁদুর দৌড়ের প্রতিযোগিতা কতটা কাজে লাগল, তা মরসুমের শেষে বিদেশী খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে চোখ রাখলে বোঝা যাবে। তাৎক্ষণিক ভাবে ফুটবল মহল মনে করে যেকোনো টুর্নামেন্টের ক্ষেত্রে বিদেশী খেলোয়াড়রা নির্ধারক ভূমিকা পালন করবে। আসন্ন ইন্ডিয়ান সুপার লিগ (ISL) ২০২২-২৩ মরসুমে ATK মোহনবাগান (ATK Mohan Bagan) ৬ বিদেশী খেলোয়াড়কে সই করিয়েছে। সবুজ-মেরুন জনতাও প্রিয় ক্লাবে ছয় বিদেশীকে নিয়ে আহ্লাদে আটখানা।

আগামী ১০ অক্টোবর হুয়ান ফেরান্দোর ছেলেরা ISL টাইটেলশিপে অভিযান শুরু করবে যুবভারতী ক্রীড়াঙ্গনের সবুজ গালিচাতে পা রেখে চেন্নাইয়েন এফসির বিরুদ্ধে। দুনিয়া কাঁপানো ফুটবলার পল পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবা, ব্রেন্ডন হ্যামিল, দিমিত্রি পেট্রাটোস, জনি কাউকো, কার্ল ম্যাকহুগ এবং হুগো বোমাস এই ৬ বিদেশী এখন বাগান স্কোয়াডের অহংকার।

ATK মোহনবাগান হেডকোচ হুয়ান ফেরান্দো ট্রান্সফার উইন্ডোতে খুব বেশি ঝাঁপিয়ে পড়েননি এবং নিজের দলের পুরানো খেলোয়াড়দের প্রতি আস্থা রেখেছেন।

আপফ্রন্টে রয় কৃষ্ণ’র বিকল্প পায়নি গঙ্গা পাড়ের ক্লাব তা জলের মতো পরিষ্কার সদ্য সমাপ্ত ডুরান্ড কাপ এবং AFC ইন্টারজোনাল সেমিফাইনাল ম্যাচে। স্কোরারের অভাব এবং সামগ্রিক পারফরম্যান্সের নিরিখে ফিজিয়ান ‘গোল্ডেন বয়’ রয় কৃষ্ণ’র বিকল্প না পাওয়াতে পেট্রাটোস কতটা রয় কৃষ্ণ’র অভাব পূরণ করতে পারে এবং মেরিনার্স আক্রমণের মুখ হয়ে উঠতে পারে এই নিয়ে সংশয় রয়েছে।

আসন্ন ISL টুর্নামেন্টে ATK মোহনবাগান হেডকোচ হুয়ান ফেরান্দোর ফুটবল দর্শন আতস কাচের তলায় থাকবে।কেননা, চলতি মরসুমের শুরুতেই মেরিনার্সদের হোচট খেতে হয়েছে ডুরান্ড কাপ এবং মালেয়শিয়া সিটি এফসির বিরুদ্ধে। ফলে ফেরান্দোর ফুটবল বোধ নিয়ে উঠেছে প্রশ্নচিহ্ন। সরু সুতোয় ঝুলছে হেডকোচ হিসেবে হুয়ান ফেরান্দোর কোচিং কেরিয়ার। তাই হুয়ান ফেরান্দোর কাছে তুরুপের তাস দিমিত্রি পেট্রাটোস।

পেট্রাটোসের পারফরম্যান্স, স্কোরিং পাওয়ার শুধু ATK মোহনবাগানের ISL সাফল্য হিসেবেই বিবেচিত হবে তা মোটেও নয়।ট্র‍্যাপিজের খেলার মতো দুলতে থাকা স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দোর কোচিং গ্রাফেও বড়সড় ফেরবদল ঘটাতে পারে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)