২০২২ বিশ্বকাপের ফাইনাল সুনীল ছেত্রীর দেখা সেরা ম‍্যাচ

অবশেষে স্বপ্ন পূরণ হয়েছে আর্জেন্টিনার। স্বপ্ন পূরণ হয়েছে গোটা বিশ্বের। স্বপ্ন পূরণ হয়েছে লিওনেল মেসির। রবিবার লুসেইলের মাঠে ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ (World Cup) জিতে…

sunil chhetri

অবশেষে স্বপ্ন পূরণ হয়েছে আর্জেন্টিনার। স্বপ্ন পূরণ হয়েছে গোটা বিশ্বের। স্বপ্ন পূরণ হয়েছে লিওনেল মেসির। রবিবার লুসেইলের মাঠে ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ (World Cup) জিতে নিয়েছে আর্জেন্টিনা। নীল সাদা ব্রিগেডের কাপ জেতার সাথে সাথে গোটা বিশ্বের আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে এখন কার্যত উৎসবের মেজাজ।

৩৬ বছর পর লা আলবিসেলেস্তেরা বিশ্বকাপ ফুটবল জয়ের স্বাদ পেয়েছে।অথচ কাতারে মেসিরা বিশ্বকাপ অভিযান শুরু করেছিল সৌদি আরবের কাছে হারের মধ্যে দিয়ে।ব‍্যক্তিগত ভাবে এই হারকে অঘটন বলবোনা।কারণ সেই ম‍্যাচে সৌদির ফুটবলার’রা সমানে সমানে লড়ে গেছিলো মেসিদের সাথে।যাক,সেটা এখন ভিন্ন প্রসঙ্গ।

   

ম‍্যাচে লিওনেল মেসির জোড়া গোল এবং ডি’মারিয়ার একটি গোল জয় নিশ্চিত করতে পারেনি মেসিদের।১২০ মিনিট অবধি খেলার পরেও আর্জেন্টিনা – ফ্রান্সের খেলার ফলাফল ছিলো ৩-৩।খেলার ফলাফল শেষ অবধি পেনাল্টি শুট আউটে নির্ধারিত হয়েছিল। পেনাল্টি শুট আউটে একেবারেই আলাদা মেজাজে ছিলেন আর্জেন্টিনার গোলকিপার মার্টিনেজ।পেনাল্টি মিস করেন ফ্রান্সের চুমেনি এবং কোম‍্যান।এরপর শেষে আর্জেন্টিনার গঞ্জালো মন্টিয়েল জয়সূচক পেনাল্টিটা নিয়ে নিশ্চিত করে ফেলে আর্জেন্টিনার জয়।

গোটা বিশ্ব জুড়ে আর্জেন্টিনার বিরাট ভক্ত কূল।মেসিদের ভক্ত স্বয়ং ভারতের ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।আন্তর্জাতিক গোল করার বিচারে মেসি এবং রোনাল্ডোর ঘাড়ে নিঃশ্বাস ফেলেন সুনীল।জানিয়েছেন এটাই তার দেখা কেরিয়ারে অন‍্যতম সেরা ফুটবল ম‍্যাচ। ট‍্যুইট করে সুনীল লিখেছেন, ” আমার দেখা সেরা ফুটবল ম‍্যাচ এইটি।খেলার ১২০ মিনিট প্রতি পরতে পরতে আবেগ আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ছিলো।কি অসাধারণ খেলা।লিওনেল মেসি কে ভালোবাসা।”