Monday, January 30, 2023

Chhattisgarh: দুর্গা বিসর্জনের শোভাযাত্রায় ঢুকে গেল গাড়ি, পিষে দিল বহু মানুষকে

- Advertisement -

নিউজ ডেস্ক: দুর্গা প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় ঢুকে পড়ল একটি গাড়ি। ওই গাড়ির ধাক্কায় ২০ জনেরও বেশি আহত হয়েছেন। যার মধ্যে ইতিমধ্যেই একজনের প্রাণ গিয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ছত্রিশগড়ের যশপুর জেলায়। মৃতের নাম গৌরব আগরওয়াল (২১)। তিনি যশপুরের পাতালগাঁওয়ের বাসিন্দা। আহতদের উদ্ধার করে পাতালগাঁও সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। 

পুলিশ জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় যশপুরে স্থানীয় একটি দূর্গা পূজার বিসর্জনের শোভাযাত্রা চলছিল। শোভাযাত্রার দেখতে রাস্তার পাশে বেশ কিছু মানুষ দাঁড়িয়েছিলেন। এ সময় হঠাৎই পিছন থেকে আসা লাল রঙের একটি টাটা সুমো গাড়ি একের পর এক মানুষকে পিষে দিয়ে চলে যায়। তবে পুলিশ ওই গাড়িটিকে ধরেছে। গাড়ির চালক বাবলু বিশ্বকর্মা এবং চালকের সঙ্গে শিশুপাল সাহু নামে একজনকে গ্রেফতার করেছে। ধৃত দুই ব্যক্তি মধ্যপ্রদেশের সিংরাউলি জেলার বাসিন্দা গাড়িটি মধ্যপ্রদেশের বলে জানা গিয়েছে।

পুলিশ যখন গাড়িচালক ও তার সাগরেদকে পাকড়াও করে নিয়ে যাচ্ছিল সে সময় উত্তেজিত জনতা ঘাতক গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। এদিনের ঘটনায় এলাকায় প্রবল উত্তেজনা তৈরি হয়। ঘটনার জেরে এলাকায় অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। যশপুরের এই ঘটনায় মানুষের মনে লখিমপুর খেরির স্মৃতি ফিরে এসেছে। ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুরে গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল ৪ কৃষকের। দুর্ঘটনার খবরে গভীর শোক প্রকাশ করেছেন ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। একই সঙ্গে মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন, এই ঘটনায় দোষীদের শাস্তি হবে।