আসন্ন আইএসএল ম্যাচে খেলবেন না গ্ৰিক গোলমেশিন, চিন্তায় সমর্থকরা

চলতি মাসের মাঝামাঝি সময় শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024)। ডুরান্ড কাপের হতাশা ভুলে এই টুর্নামেন্ট থেকে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য থাকলেও সেটা সম্ভব হয়নি…

dimitrios diamantakos

চলতি মাসের মাঝামাঝি সময় শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024)। ডুরান্ড কাপের হতাশা ভুলে এই টুর্নামেন্ট থেকে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য থাকলেও সেটা সম্ভব হয়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)পক্ষে। গত দুই ম্যাচেই জোর ধাক্কা খেতে হয়েছে ময়দানের এই প্রধানকে। প্রথম ম্যাচে কান্তিরাভা স্টেডিয়ামে শক্তিশালী বেঙ্গালুরু এফসির বিপক্ষে অনবদ্য লড়াই করেও আসেনি জয়। তারপর দ্বিতীয় ম্যাচ থেকে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য থাকলেও সেটা সম্ভব হয়নি। কোচিতে পিভি বিষ্ণুর গোলে এগিয়ে থাকলেও আসেনি জয়। নোয়া সাদাউ এবং কোয়ামি পেপরার দাপটে কার্যত দিশেহারা হয়ে গিয়েছে মশাল ব্রিগেড।

সেই ধাক্কা কাটিয়ে এবার ঘরের মাঠে জয় ছিনিয়ে আনাই চ্যালেঞ্জ কার্লেস কুয়াদ্রাতের ছেলেদের। আগামী ২৭ তারিখ তাঁদের লড়াই করতে হবে মানোলো মার্কুয়েজের এফসি গোয়ার বিপক্ষে। ম্যাচটা যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতোই জানেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। উল্লেখ্য, ইন্ডিয়ান সুপার লিগের গত ম্যাচে শক্তিশালী মহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে অমীমাংসিত ফলাফলে ম্যাচ শেষ করেছিল গোয়া ব্রিগেড। একটা সময় পিছিয়ে থাকতে হলেও শেষ মুহূর্তে আর্মান্দো সাদিকুর গোলে সমতায় ফিরেছিল মানোলো ব্রিগেড।

   

এবার দুর্বল ইস্টবেঙ্গলকে হারিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করার লক্ষ্যে গোয়া। অপরদিকে প্রথম একাদশ সাজাতে গিয়ে কার্যত হিমসিম খাওয়ার মতো পরিস্থিতি লাল-হলুদ কোচের। ইতিমধ্যেই ডেঙ্গির কবলে পড়তে হয়েছে দলের স্প্যানিশ তারকা সাউল ক্রেসপোকে। তাঁর অনুপস্থিতিতে মাঝমাঠ নিয়ে যথেষ্ট চাপে থাকবে ময়দানের প্রধান। কিন্তু তিনি একানন। শোনা যাচ্ছে ফের চোটের কবলে পড়েছেন গ্ৰীক ফুটবলার দিমিত্রিওস ডায়মান্তাকস। (Dimitrios Diamantakos) হ্যাঁ ঠিকই শুনেছেন। উল্লেখ্য, গত কেরালা ম্যাচ খেলার সময় পায়ে চোট পেয়েছিলেন এই তারকা।

কিন্তু সেই সময় তেমন কিছু না বোঝা গেলেও পরবর্তীতে জানা যায় চোটের গভীরতা। যালফলে শেষ কয়েকদিন দলের সঙ্গে সেভাবে অনুশীলন ও করতে দেখা যায়নি এই তারকা ফুটবলারকে। সেজন্য সবদিক বিচার করেই হয়তো ডেভিড লালহ্লানসাঙ্গা কিংবা ক্লেটন সিলভাকে মাঠে নামাতে পারেন লাল-হলুদের হেডস্যার।