সন্ত্রাসবাদীদের থেকে গ্রামগুলিকে সুরক্ষিত রাখতে কাশ্মীরের জনগণকে প্রশিক্ষণ সেনাবাহিনীর!

ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশের সহযোগিতায়,সন্ত্রাসবাদীদের হুমকির বিরুদ্ধে স্থানীয় নিরাপত্তা বাড়ানোর জন্য গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণের জন্য একটি উদ্যোগ শুরু করেছে।…

Army Training Villagers

ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশের সহযোগিতায়,সন্ত্রাসবাদীদের হুমকির বিরুদ্ধে স্থানীয় নিরাপত্তা বাড়ানোর জন্য গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণের জন্য একটি উদ্যোগ শুরু করেছে। এই কর্মসূচির লক্ষ্য হল বেসামরিক নাগরিকদের তাঁদের গ্রাম রক্ষা করার দক্ষতায় সজ্জিত করা, এবং এই অঞ্চলের সামগ্রিক নিরাপত্তা জোরদার করা।

গণেশ চতুর্থীর দিনে এক ধাক্কায় কমল সোনা-রুপোর দাম, এক ঝলকে জানুন শহরের রেট

   

প্রায় ৬০০ জন স্বয়ংক্রিয় রাইফেল, স্কোয়াড পোস্ট ড্রিল এবং ছোট কৌশল পরিচালনার নিবিড় প্রশিক্ষণ নিচ্ছেন। প্রশিক্ষণগুলি গ্রামের কাছাকাছি পরিচালিত হয়, যাতে অংশগ্রহণকারীদের দ্রুত বাস্তব পরিস্থিতিতে কিভাবে তাঁদের দক্ষতা ব্যবহার করতে পারবেন তা তাঁরা বুঝতে পারেন। প্রতিটি গ্রাম প্রতিরক্ষা বাহিনী ন্যূনতম তিন দিনের কাঠামোগত প্রশিক্ষণ পায়।

শনিবার ভোরে ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, লাইনচ্যুত একাধিক কামরা!

সারোলের কর্পস ব্যাটল স্কুলের প্রশিক্ষক এবং সংস্থানগুলির সহায়তায় ভারতীয় সেনা গঠনের নেতৃত্বে প্রশিক্ষণটি পরিচালিত হয়। প্রোগ্রামটি জম্মু ও কাশ্মীর পুলিশের অনুরোধে শুরু করা হয়েছিল এবং ইতিমধ্যে রাজৌরিতে প্রায় ৫০০ জন এবং ডোডা এবং কিশতওয়ারে ৮৫-৯০ জনকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

‘নিজেকে কারও ভগবান ঘোষণা করা ঠিক নয়’, ‘অবতার’কে কড়া বার্তা মোহন ভগবতের?

সেনাবাহিনীর অর্ডন্যান্স ডিপো এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ প্রচেষ্টার মাধ্যমে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সেল্ফ-লোডিং রাইফেলস (SLR) দিয়ে সজ্জিত করা হচ্ছে, এবং তাঁদের সম্প্রদায়কে রক্ষা করার জন্য তাঁদের ক্ষমতায়নও করা হচ্ছে।এই উদ্যোগটি জম্মু ও কাশ্মীরের বেসামরিক নাগরিকদের জীবন রক্ষার স্বার্থে নেওয়া হয়েছে।