শেখ হাসিনা ‘পলাতক’, বাংলাদেশে গণপিটুনির ভয়ে শাকিব যাচ্ছেন পাকিস্তানে!

ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। তীব্র রক্তাক্ত গণবিক্ষোভের পর বাংলাদেশে ঘটেছে পালাবদল। খোদ শেখ হাসিনা আশ্রয় নিয়েছেন…

Shakib Al Hasan is going to Pakistan after leaving Bangladesh for fear of being beaten up, শেখ হাসিনা 'পলাতক', বাংলাদেশে গণপিটুনির ভয়ে শাকিব যাচ্ছেন পাকিস্তানে!

ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। তীব্র রক্তাক্ত গণবিক্ষোভের পর বাংলাদেশে ঘটেছে পালাবদল। খোদ শেখ হাসিনা আশ্রয় নিয়েছেন ভারতে। তাঁর সরকারের মন্ত্রী সাংসদ নেতারা আত্মগোপনে। অনেক নেতা নিহত। বাংলাদশে আওয়ামী লীগের শাসন শেষ। অন্তর্বর্তী সরকার চললেও বিএনপি দলের হামলার ভয়ে দেশে ফিরছেন না শাকিব আল হাসান। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি ক্রিকেটার গত নির্বাচনে আওয়ামী লীগের সাংসদ ছিলেন।

বাংলাদেশের রক্তাক্ত পরিস্থিতিতে শাকিব ভীত। সরকার পতনের পর তাঁকে বিদেশের মাঠে ‘দালাল’ বলে কটাক্ষ করেন প্রবাসী বাংলাদেশিরা। আতঙ্কিত শাকিব ঠিক করেন দেশে আপাতত ফিরবেন না। দেশ থেকে ভয়াবহ সংবাদ পেয়ে শাকিব দেশে ফেরা আপাতত বাতিল করেছেন। তিনি গ্লোবাল টোয়েন্টি-২০ টুর্নামেন্ট খেলতে বর্তমানে কানাডায় রয়েছেন। এখান থেকেই শাকিব চলে যাবেন পাকিস্তান।

   

জামাত ইসলামি খুন করবে ‘সরকার প্রধান’ নোবেল জয়ী ড. ইউনূসকে, সতর্কতা তসলিমার

শেখ হাসিনার দেশত্যাগের পরই বিক্ষুব্ধ ছাত্র-জনতা হামলা-ভাঙচুর করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়ি। জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক মাগুরা-১ আসরের সংসদ সদস্য শাকিব আল হাসানের পার্টি অফিস পুড়িয়ে দেওয়া হয়। একইভাবে নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আরও এক ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজার বাড়ি পুড়িয়ে দেয় বিক্ষোভকারীরা।

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র অভিযোগে বাংলাদেশ আক্রান্ত সেনা, গুলির বদলে রামদা কোপ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নির্বাচক প্যানেলের সঙ্গে শাকিবের আলাপ হয়েছে। সেখানে শাকিবের সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বিসিবি সূত্রে জানা গেছে বাংলাদেশ দলের পাক সফরের জন্য রবিবার বাংলাদেশ দল ঘোষণা হতে পারে। আর এতে থাকতে পারে শাকিব আল হাসানের নাম।

পাকিস্তান সফরে ২১ আগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলার কথা বাংলাদেশের। এরপর করাচিতে ৩০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। তবে বাংলাদেশ এখনও স্কোয়াড ঘোষণা করেনি। কারণ বাংলাদেশের অভ্যন্তরীণ টালমাটাল পরিস্থিতি।