Joseba Beitia: আনুষ্ঠানিকভাবে নতুন ক্লাবে যোগ দিলেন বেইতিয়া

নতুন ক্লাবে যোগ দিলেন জোসেবা বেইতিয়া (Joseba Beitia)। পেদ্রো মাঞ্জির সঙ্গে খেলবেন মোহনবাগানের প্রাক্তন ফুটবলার। শনিবার সকালেই জানা গিয়েছে জোসেবার নতুন দলে যোগ দেওয়ার খবর।…

Mohun Bagan Star Joseba Beitia

নতুন ক্লাবে যোগ দিলেন জোসেবা বেইতিয়া (Joseba Beitia)। পেদ্রো মাঞ্জির সঙ্গে খেলবেন মোহনবাগানের প্রাক্তন ফুটবলার। শনিবার সকালেই জানা গিয়েছে জোসেবার নতুন দলে যোগ দেওয়ার খবর।

   

কবে হবে শুনানি? আপাতত ‘বিশ বাঁও জলে’ আনোয়ার বিতর্ক

২০১৯-২০ আই লিগ মরশুমে সবুজ মেরুন জার্সি গায়ে ১৬ ম্যাচে ৩ গোল করেছিলেন জোসেবা বেইতিয়ার। ২০২০ সালে রাউন্ডগ্লাস পাঞ্জাবের হয়ে বেইতিয়া ১৬ ম্যাচে ২ গোল করেছিলেন। মোহনবাগানের হয়ে জিতেছিলেন আই লিগ। ভারতের রাজস্থান ইউনাইটেডের হয়েও সাফল্য পেয়েছিলেন স্প্যানিশ প্লে মেকার। রাজস্থান ইউনাইটেডের হয়ে বেইতিয়া জিতেছিলেন বাজি রাও কাপ।

জোসেবা বেইতিয়া ভারতীয় ফুটবলে খেলা অন্যতম জনপ্রিয় ফুটবলার। বেইতিয়া রয়াল সোসিদাদের ইয়ুথ ডেভেলপমেন্টের ফসল। এই রয়াল সোসিদাদ রিয়াল মাদ্রিদের সিস্টার কনসার্ন। ৩৩ বছর বয়সী এই ফুটবলার পেশাদার ফুটবলার হিসেবে একাধিক ক্লাবের হয়ে খেলেছেন। ভারতে এসেছিলেন ২০১৯-২০ মরশুমে। এসেই জিতেছিলেন আই লিগ।

সেই থেকে ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত রয়েছেন জোসেবা বেইতিয়া। মোহনবাগানের পর খেলেছিলেন রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসির হয়ে। পাঞ্জাবের এই দলটি হয়ে খেলেছিলেন বেশ কিছু ম্যাচ, করেছিলেন গোল। ২০২০-২০২২ পর্যন্ত খেলেছিলেন এই ক্লাবে। এরপর পর্যায়ক্রমে খেলেছেন রাজস্থান ইউনাইটেড, নর্থ ইস্ট ইউনাইটেড এফসি, দিল্লি এফসির হয়ে খেলেছেন জোসেবা বেইতিয়া।

Mohun Bagan SG: ডার্বিতে খেলতে পারবেন জেমি? রইল আপডেট

ইন্ডিয়ান সুপার লিগ খেলেছিলেন নর্থ ইস্ট ইউনাইটেড এফসির হয়ে। এবার তিনি মাঠে নামবেন Malappuram FC-র জার্সিতে। আসন্ন সুপার লিগ কেরালা টুর্নামেন্টে খেলবেন জোসেবা। তাঁর সঙ্গে একই ক্লাবে খেলবেন আই লিগে এক সময় প্রচুর গোল করা পেদ্রো মাঞ্জি।