Anubrata Mondal: ‘পূর্ণিমা’-ই কাল হল ‘বীর’ ভূমি-পুত্র অনুব্রতের

এক পূর্ণিমা অনুব্রতর রাজসিক রাজনৈতিক জীবন তছনছ করে দিয়েছে। সেই পূর্ণিমা ফের অনুব্রতর সামনে। মঙ্গলবার যখন আসানসোল জেল থেকে গোরু পাচার মামলায় অনুব্রতকে বের করা হচ্ছিল তখনই তার মুখে উদ্বেগ ধরা পড়ে। কারণ, তাকে ছায়ার মতো তাড়া করছে পূর্ণিমা। 

723
Anubrata-Mondal

অনুব্রতর জীবন তছনছ করেছে ‘পূর্ণিমা’। এ নাম মুখে নিতে ভয় পায় ‘বীরভূমের বাঘ’। যারা ঘনিষ্ঠ তারাই জানেন পূর্ণিমা আসছে শুনলে কেঁপে ওঠে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) বুক। বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি ভিতরে ভিতরে কুঁকড়ে যায়। মিষ্টি নাম পূর্ণিমা। এই নাম শুনলে এত ভয় কেন পায় অনুব্রত?

এটা পড়ুন: তিহার জেলেই ঠাঁই হতে পারে মমতার ‘বীর’ অনুব্রতর, ভয়ের কারণ এক বাহুবলী

Anubrata Mondal cow smuggling case ed investigation

বাম জমামার সময় বীরভূমে তৃ়নমূল কংগ্রেসের পতাকা উড়িয়ে রাখা অনুব্রত মণ্ডল পরবর্তী সময়ে বকলমে জেলার শাসক। বিশালদেহী, নিরাপত্তার কড়া বলয়ে ঘেরা অনুব্রতর হুমকিতে কেঁপে যায় জেলাবাসী। শুধু বীরভূম নয় অজয় নদ লাগোয়া পড়শি পূর্ব বর্ধমানের বিস্তির্ণ অংশ গুসকরা, আউসগ্রাম,মঙ্গলকোট জুড়ে অনুব্রতর দাপট। এমন নেতার জীবনে পূর্ণিমা এক ভয়াল নাম। ক্যালেন্ডারের পাতায় পূর্ণিমা আসছে দেখলেই চোখ কুঁচকে যায় বাবা পাহাড়েশ্বর ও কালীর উপাসক অনুব্রত মণ্ডল।

এটা পড়ুন: Anubrata Mondal: হঠাৎ ফিসচুলা ফেটে ‘পাছায় যন্ত্রণা’ অনুব্রতর, পরীক্ষা করবেন চিকিৎসকরা

এক পূর্ণিমা অনুব্রতর রাজসিক রাজনৈতিক জীবন তছনছ করে দিয়েছে। সেই পূর্ণিমা ফের অনুব্রতর সামনে। মঙ্গলবার যখন আসানসোল জেল থেকে গোরু পাচার মামলায় অনুব্রতকে বের করা হচ্ছিল তখনই তার মুখে উদ্বেগ ধরা পড়ে। কারণ, তাকে ছায়ার মতো তাড়া করছে পূর্ণিমা।  রাখী পূর্ণিমায় গ্রেফতার হয়ে জেলে ঢোকা আর দোল পূর্ণিমায় ইডি হেফাজতে দিল্লি যাত্রা। এ যেন পূর্ণিমার নীরব হাসি। দিল্লিতে তিহার জেলে ঠাঁই হবার আশঙ্কা বাড়ছে অনুব্রত মণ্ডলের।

anubrata mondal

এটা পড়ুন: গোরুপাচার মামলায় অনুব্রতর দিল্লি যাত্রায় সবুজ সংকেত দিল আদালত

আইনি জটিলতা কেটেছে। গোরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসে সভাপতি অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাবে ইডি। তাকে আসানসোল জেল থেকে বের করে কলকাতা আনার পর চিকিৎসকরা পরীক্ষা করবেন। তারা ফিট সার্টিফিকেট দিলেই অনুব্রতকে দিল্লি নিয়ে যাবে ইডি। পঞ্চায়েত ভোটের আগেই রাজ্য ছাড়া মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহধন্য অনুব্রত মণ্ডল।

এটা পড়ুন: কেষ্টদা আর কি ফিরবে? বীরভূমের তৃণমূল নেতারা চিন্তিত

গোরু পাচার মামলার তদন্তে বিপুল কালো টাকার লেনদেন অভিযুক্ত অনুব্রত মণ্ডল। বিএসএফের কয়েকজন অফিসারের মদতে বাংলাদেশে গোরু পাচার হতো বলে অভিযোগ। তদন্তে নেমে ইডি অনুব্রতকে আরও ম্যারাথন জেরা করতে চায় ইডি। এই মামলায় আগেই দিল্লিতে জেরার পর তিহার জেলে বন্দি আছে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন।