Thursday, February 2, 2023

T20 World Cup: ফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা ভারত-পাকিস্তানের: হরভজন সিং

- Advertisement -

Sports Desk: ভারতের প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) টি-২০ বিশ্বকাপে ভারত ও পাকিস্তান মুখোমুখি হওয়ার পরে সোশাল মিডিয়া জুড়ে এক্সচেঞ্জের বাধা সম্পর্কে কথা বলেছেন।

ভাজ্জি আত্মবিশ্বাসের সুরে বলেছেন,”এটা পাকিস্তানের হয়ে থাকতে পারে কিন্তু বিশ্বকাপে আমরা তাদের ১২ বার পরাজিত করেছি, এটা ভুলে গেলে চলবে না। ভারত-পাকিস্তান আবার মুখোমুখি হলে ভারত আরও ভালো খেলবে এবং জিতবে।”

এখানেই শেষ নয়। ভাজ্জির কথায়, যদি ভারত ও পাকিস্তান উভয়েই সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে এবং তাদের নিজেদের চূড়ান্ত লড়াইয়ে জয়লাভ করে, তারা ফাইনালে মুখোমুখি হবে, অনেকটা ২০০৭ সালের উদ্বোধনী সংস্করণের মতো।

- Advertisement -

পাকিস্তান স্বচ্ছন্দ্যে জয়ী হয়ে চলে গেল এবং বিশ্বকাপে ভারতের কাছে ভয়ঙ্কর হারের ধারাবাহিকতার বোঝাও শেষ করেছে। হরভজন সিং সোশাল মিডিয়ার জগতে এই ম্যাচ ঘিরে যে বিশৃঙ্খলা তৈরি হয়েছে তার উল্লেখ করেছেন, ক্রিকেট ভক্তরা এবং প্রাক্তন ক্রিকেটার উভয়ই ম্যাচটি নিয়ে তাদের মতামতকে গুরুত্ব দিচ্ছেন। নিজের ইউটিউব চ্যানেলে কথা বলার সময় হরভজন সিং পাকিস্তান দলকে তাদের জয় থেকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে সতর্ক করে বলেছেন, এই টুর্নামেন্টে ভাগ্য যদি আরেকটি মিটিং লেখা থাকে তবে ভারত শীর্ষে উঠে আসবে।

এই প্রসঙ্গে হরভজনের সাফ কথা,”ভারত বিশ্বকাপে প্রথমবার পাকিস্তানের বিপক্ষে হেরেছে, যদিও এটি টি-২০ বিশ্বকাপ ছিল, তবুও এটি ঘটেছিল। সোশাল মিডিয়ায় অনেক বিশৃঙ্খলা রয়েছে যেন তারা একটি বিশাল কাজ করেছে।” ভারতের বিরুদ্ধে ১০ উইকেটের ঐতিহাসিক জয় পেয়েছে বাবর আজমের পাকিস্তান। শাহিন আফ্রিদির ঝড়ের কবলে পড়ে ভারতের গর্বের ব্যাটিং লাইন আপ খড়কুটোর মতো উড়ে গিয়েছে। আর মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম জুটি অপরাজিত থেকে ভারতীয় বোলিং লাইন আপকে পিটিয়ে ক্লাব স্তরে নামিয়ে এনেছে। টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত পাকিস্তানের মুখোমুখি হওয়ার সম্ভাবনাকে উস্কে দিয়ে হরভজন সিং বলেছেন,ওই ম্যাচ শেষ, তাই এগিয়ে যান।