Sunday, January 29, 2023

ফাউলার পর্ব অতীত, বিদেশীও বেছে ফেলেছেন মানেলো দিয়াজ

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হস্তক্ষেপে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের (Shree Cement) সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের (East Bengal) চুক্তি নিয়ে সমস্যা মিটে গিয়েছে। আর তার পরেই দল গড়ার কাজে নেমে পড়েছে লাল-হলুদ ব্রিগেড।

আরও পড়ুন ATK-নাম মোছার দাবিতে এবার বিক্ষোভের পথে সবুজ-মেরুন জনতা

বিদেশী নির্বাচনের দায়িত্বে ছিলেন রবি ফাউলার। ঠিক ছিল তিনি দু’জন কিংবা তিনজন ফ্রি প্লেয়ারকে (বিদেশি) নিয়ে আসবেন। তবে শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ ব্রাইট এনোবাখারেকে কভেন্ট্রি সিটি থেকে লিয়েনে নিতে চাইছে। এফসি গোয়ার হয়ে গত মরশুমে খুব বেশি ম্যাচ খেলেননি ঈশান পাণ্ডিতিয়া, যদিও বেশিরভাগ ম্যাচেই শেষ মুহুর্তে নেমে গোল পেয়েছিলেন। তাকেও চাইছে ইস্টবেঙ্গল।

- Advertisement -

সেপ্টেম্বরের শেষে ফাউলারের দলের সঙ্গে যোগ দেওয়ার কথাও পাকা হয়ে গিয়েছিল। যদিও তারপরেই ফাউলারকেই ছেঁটে ফেলেছে ইস্টবেঙ্গল। ফাউলারের জায়গায় নতুন হেডস্যার হয়েছেন রিয়াল মাদ্রিদের দায়িত্ব সামলানো মানেলো দিয়াজ। ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট জানিয়ে দেয়, দু’পক্ষের মধ্যে আলোচনার পরই সিদ্ধান্ত হয়েছে, আগামী মরশুমে লাল-হলুদের কোচের পদে আর থাকছেন না রবি ফাউলার।

এর মধ্যেই বিদেশি বাছাই প্রায় চূড়ান্ত ইস্টবেঙ্গলে। ৪৮ ঘন্টা আগেই নতুন কোচের নাম ঘোষণা করেছে ইস্টবেঙ্গল। তাঁর সম্মতিতেই প্রায় চূড়ান্ত করে ফেলা হয়েছে লাল হলুদের ছয় বিদেশি। দু’জন ক্রোয়েশিয়ান, একজন নাইজেরীয়, একজন স্লোভাক, একজন ডাচ ফুটবলার চূড়ান্ত হয়ে গিয়েছেন ইন্ডিয়ান সুপার লিগের জন্য নির্বাচিত দলে।

চুক্তি অনুযায়ী চলতি সরশুমেও দল গড়ার দায়িত্ব ইনভেস্টরদের। তবে ক্লাব কর্তারা ফুটবলার বাছাইয়ের কাজে প্রয়োজনে সবরকম সাহায্য করবেন বলে জানিয়েছিলেন বিনিয়োগকারী সংস্থাকে। দেবব্রত সরকার (নীতু) জানিয়ে দিয়ে ছিলেন, ‘আমাদের তরফেও ফুটবলারদের একটি তালিকা তৈরি করা রয়েছে। দল গড়ার দায়িত্ব বিনিয়োগকারীদের হলেও ওরা যদি আমাদের থেকে কোনওরকম সাহায্য চায়, আমরা প্রস্তুত আছি।’ প্রায় শেষ মূহুর্তে দল গড়তে হলেও দ্বিতীয় আইএসএলে বাজিমাত করতে চাইছে এসসি ইস্টবেঙ্গল।