Holi: হোলির প্রতিটি রঙের একটি বিশেষ অর্থ রয়েছে, জেনে নিন সঙ্গীকে কোন রঙের আবির লাগাতে হবে

Holi 2024: হোলি, রঙের উত্সব, কেবল আপনার মুখ নয়, আপনার জীবনকেও আনন্দের রঙিন রঙে রাঙিয়ে দেয়। এই দিনে রঙের বিশেষ গুরুত্ব রয়েছে। রং না থাকলে…

Holi

Holi 2024: হোলি, রঙের উত্সব, কেবল আপনার মুখ নয়, আপনার জীবনকেও আনন্দের রঙিন রঙে রাঙিয়ে দেয়। এই দিনে রঙের বিশেষ গুরুত্ব রয়েছে। রং না থাকলে জীবন হয়ে যায় নিস্তেজ। যেখানে রং দিয়ে পৃথিবীটা খুব সুন্দর লাগে। আপনি যদি এই হোলি 2024 সালে আপনার সঙ্গী এবং বন্ধুদের সাথে হোলি খেলার মেজাজে থাকেন, তবে রঙ কেনার আগে জেনে নিন কার জন্য কোন রঙটি কেনা উচিত।

লাল রং-

লাল রঙকে সাধারণত ভালোবাসার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু হোলি খেলতে ব্যবহৃত লাল গুলাল জীবনে উদ্দীপনা ও শক্তির বার্তা দেয়। শিশু ও যুবকদের লাল রঙের আবির লাগাতে পারেন। এই রঙ তাদের শক্তি, আবেগ এবং উদ্দীপনা প্রতিফলিত করে।

হলুদ রঙ-

হলুদ রঙ সবসময় বন্ধুত্ব ও সম্পর্কের মাধুর্য বৃদ্ধির প্রতীক হিসেবে বিবেচিত হয়। হলুদ রঙ স্বাস্থ্য, শান্তি ও সমৃদ্ধির প্রতীক হিসেবে বিবেচিত হয়। এই রঙ মানুষের মস্তিষ্কে ভালো প্রভাব ফেলে। বলা হয়ে থাকে যে যারা হলুদ রঙ পছন্দ করেন তারা খুব ইতিবাচক হন। যত সমস্যাই আসুক না কেন সে কখনো হতাশ হয় না। হোলির দিনে, আপনি আপনার বোন, মহিলা বন্ধু বা সঙ্গীকে এই রঙের গুলাল লাগাতে পারেন।

সবুজ রং-

সবুজ রঙ প্রকৃতির সৌন্দর্য বাড়ায় এবং শীতলতা, শিথিলতা ও ইতিবাচকতার বার্তা দেয়। এই রঙের গুলাল আপনার বড়দের গায়ে লাগাতে পারেন।

কমলা-

কমলা রঙ সুখের প্রতীক। এই রঙ শুধু মানসিক শক্তিকেই শক্তিশালী করে না, শক্তিশালী সামাজিক সম্পর্ক বজায় রাখতেও সাহায্য করে। হোলির দিন, আপনি আপনার বন্ধু, কাছের মানুষ এবং পরিবারের জন্য এই রঙটি প্রয়োগ করতে পারেন।