Jalpaiguri: ঝড়ের তাণ্ডবের পরে কেটে গিয়েছে দু’দিন, ন্যূনতম পরিষেবা না পাওয়ার অভিযোগ

কেটে গিয়েছে দু’দিন, উত্তরবঙ্গে ঝড়ের তাণ্ডবের পরে এখনও স্বাভাবিক হয়নি জনজীবন। রবিবারের টর্নেডোর তাণ্ডবের জেরে তছনছ হয়ে গিয়েছে জলপাইগুড়ির ময়নাগুড়ির বার্নিস ও পুটিমারির বিস্তৃত এলাকা।…

tornedo

কেটে গিয়েছে দু’দিন, উত্তরবঙ্গে ঝড়ের তাণ্ডবের পরে এখনও স্বাভাবিক হয়নি জনজীবন। রবিবারের টর্নেডোর তাণ্ডবের জেরে তছনছ হয়ে গিয়েছে জলপাইগুড়ির ময়নাগুড়ির বার্নিস ও পুটিমারির বিস্তৃত এলাকা। ক্ষতি হয়েছে চাষের জমির। রবিবার রাত থেকে জোরকদমে শুরু হয়েছে উদ্ধারকাজ। পৌঁছে দেওয়া হয়েছে ত্রাণ। বাস্তুহারাদের সাময়িকভাবে বাসস্থান দেওয়া হয়েছে। তবুও রাজ্য সরকারের পক্ষে অসহযোগিতার অভিযোগ উঠল। মঙ্গলবার সকালে গ্রামবাসীদের একাংশের অভিযোগ, তাঁরা সকাল থেকে কোনও খাবার পাইনি। শুধু খাবার নয়, অনেকেই জল না পাওয়ারও অভিযোগ জানাচ্ছেন।

Lok Sabha Elections: লোকসভায় লকেটের কঠিন লড়াই

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

এইদিন সকাল থেকে মূলত গ্রামবাসীরা রাজ্য সরকারের তরফে একগুচ্ছ অভিযোগ জানাচ্ছেন। কেউ বলছে, ” শুধুমাত্র মুড়ি আর একটা জলের বোতল দিয়ে গিয়েছে। আর কেউ আসেনি।” আবার কেউ বলছে, ” আমাকে তো একটা প্ল্যাস্টিকও দেয়নি।” আবার কেউ সংবাদমাধ্যমের ক্যামেরা দেখে অভিযোগ জানিয়েছেন, ” এখানে এত মশা থাকা যাচ্ছে না।”

Lok Sabha Elections: লোকসভা ভোটে তৃণমূল বিপর্যয়ের আশঙ্কা কুণালের

আবার কারুর অভিযোগ, ” কোনও নেতা আসেনি আমাদের দেখতে।” এছাড়াও বিদ্যুৎ না থাকার অভিযোগ তো রয়েছেই। বেশ কিছু স্বেচ্ছাসেবী সংস্থা প্রথমদিন খাদ্য এবং জল দিলেও দ্বিতীয় দিন তাদের আর দেখা যায়নি।

প্রসঙ্গত, গত রবিবার জলপাইগুড়িতে টর্নেডোর বলি হন পাঁচজন। রাত্রিবেলাই জলপাইগুড়িতে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। ৭০০ উপরে বাড়ির ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় ১৬৫ হেক্টর জমির চাষের ফসল নষ্ট হয়েছে। পরিস্থিতির উপর নজর রাখছে প্রশাসন।