Friday, February 3, 2023

SSC Scam: এসএসসি ভবনেই ওমএমআর শিট কারচুপি, সিবিআই পেল তথ্য

- Advertisement -

এসএসসি দুর্নীতি (SSC Scam) দুর্নীতির আঁতুড়ঘর ছিল দফতরের অফিস। CBI সূত্রে খবর, স্কুল সার্ভিস কমিশনের অফিসের তিন তলাতেই এই কান্ড ঘটানো হয়েছে। ৮ হাজার ১৬৩ টি ওএমআর শিটে কারচুপির অভিযোগ তুলেছে সিবিআই।

সিবিআইয়ের তরফে দাবি করা হচ্ছে, গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও দ্বাদশ-একাদশের নিয়োগের ক্ষেত্রে কারচুপি করা হয়েছে। ২৩,৪৪৯ জনের নিয়োগের মধ্যে ৮ হাজারের অধিক ওএমশিটে কারচুপি হয়েছে। সেখানেই নম্বর বদল করা হয়েছে।

সিবিআই সূত্রে খবর, স্কুল সার্ভিস কমিশনের অফিসে বসেই ২৩ লক্ষ ওএমআর শিট বাছাই করা হয়েছে। কারচুপি করা হয়েছে অফিসে বসেই। ২৩ লক্ষের মধ্যে ৮ হাজার ১৬৩ টি ওএমআর শিটে কারচুপির দাবি করছে সিবিআই।

- Advertisement -

আদালতের সামনে এসএসসি জানিয়েছিল, তিনটি পরীক্ষা মিলিয়ে ওএমআর শিটের ডিজিটাল কপি রয়েছে। এই বিপুল পরিমাণ ওএমআর শিট সংরক্ষণের জায়গা তাঁদের কাছে ছিল না। এরপরেই সিবিআইয়ের সন্দেহ যায় গাজিয়াবাদের নাইসা সংস্থার প্রাক্তন এক কর্মীর দিকে। বাড়ি থেকে তিনটি হার্ডডিস্ক উদ্ধার হয়।

নাইসার তরফে জানানো হয়েছে, এই বাছাইয়ের পুরো কাজ হয়েছিল স্কুল সার্ভিস কমিশনের অফিসে। সিবিআইয়ের তরফে দাবি করা হচ্ছে, নাইসার গাজিয়াবাদের অফিসে নম্বর সঠিক রয়েছে। অফিসের সার্ভারে সবটাই রয়েছে বলে দাবি করছে সিবিআই।