Loksabha election 2024: আজ থেকে শুরু হল চব্বিশের ভোটগ্রহণ পর্ব

সামনেই লোকসভা নির্বাচন তাই এই নির্বাচনের কথা মাথায় রেখেই বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি বৃদ্ধ ও বৃদ্ধাদের কথা ভেবেও বিশেষ ভাবনা গ্রহণ করেছে…

loksabha election

সামনেই লোকসভা নির্বাচন তাই এই নির্বাচনের কথা মাথায় রেখেই বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি বৃদ্ধ ও বৃদ্ধাদের কথা ভেবেও বিশেষ ভাবনা গ্রহণ করেছে কমিশন। তাই নির্বাচন কমিশনের কথামতই আজ জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে থাকা ৮৫ বছরের উর্ধ্বে বয়স্ক মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোটগ্রহণ শুরু করা হল ।

সেই কারনেই জলপাইগুড়ি জেলায় বেশ কিছু জায়গা ঘুরে ঘুরে নির্বাচন কমিশনের ASD প্রতিনিধিরা কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে ভোট গ্রহণ করতে আসে। জলপাই গুড়ি আসার পর ASD প্রতিনিধিরা নিজেদের দায়িত্বমত ভোট গ্রহণ পর্ব শুরু করে। জানা যায় তারা প্রথমেই জলপাইগুড়ির ৯৬ বছর বয়সী এক মহিলার ভোট গ্রহণ করেন। পাশাপাশি আরও বেশ কিছু বাড়ি ঘুরে ভোট গ্রহণ করেন। তাদের সঙ্গে থাকেন কেন্দ্রীয় বাহিনী ।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে, নির্বাচন কমিশন এই বিশেষ সিদ্ধান্ত নেওয়ার কারন বয়স্ক মানুষদের ভোট কেন্দ্রে গিয়ে ভীরের মধ্যে লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়া ভীষণ কষ্টকর ব্যাপার। তাই তাদের এই কষ্ট লাঘব করার জন্যই এই ভাবনা নির্বাচন কমিশনের। তবে বাড়িতে বসে ভোট গ্রহণ করলে তাদের কোন সমস্যা হবে না সাথে যে সকল ভোট বাতিল হয় তার সম্ভবনা অনেকাংশে কমে যাবে। বয়স্ক মানুষরা তাই নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে সঠিক বলে মনে করেছেন এবং ভোট দিয়ে তারা ভীষণ খুশি সেটিও জানিয়েছেন।