Aurnachal Pradesh: সেনা কপ্টার ভেঙে পড়ল, পাইলটদের উদ্ধারে অভিযান

43
Indian army aviation Cheetah helicopter flying in the forward area near Tawang has crashed

সেনাবহিনীর (Army)একটি চিতা কপ্টার দুর্ঘটনার কবলে। অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) তাওয়াংয়ে এই কপ্টার বিধ্বস্থ হয়েছে। গুরুতর জখম পাইলটদের উদ্ধার করার বার্তা দিচ্ছে সেনাবাহিনী।

  • গুরুতর জখম এক পাইলট মারা যান। তাঁর নাম সৌরভ যাদব। অপরজন চিকিৎসাধীন।
  • চিন সীমান্তের কাছে দুর্গম তাওয়াংয়ে চলছিল আকাশপথে টহল। 
  • রেডিও সংকেত থেকে দুর্ঘটনাস্থলে পৌঁছায় আরেকটি কপ্টার।

বিস্তারিত সংবাদ পড়ুন:

বু়ধবার অন্যান্য দিনের মতো চিন সীমান্ত এলাকায় টহল দিতে উড়ছিল সেনা কপ্টার। পরে তাওয়াংয়ের ঘাঁটিতে রেডিও সংকেত আসে ওই কপ্টারটি দুর্ঘটনাগ্রস্থ। এর পর শুরু হয় উদ্ধার অভিযান।

সেনাবাহিনী উদ্ধারকারী দল প্রযুক্তির সাহায্যে নির্দিষ্ট করে দুর্ঘটনাস্থল। সেখানে পৌঁছে যায় আরও একটি কপ্টার ও উদ্ধারকারীরা। ভেঙে পড়া চিতা কপ্টার থেকে দুই জখম পাইলটকে রক্তাক্ত অবস্থায় বের করে আনেন উদ্ধারকারীরা।

জখম দুই পাইলটের উদ্ধার করার ছবি প্রকাশ করেছে সেনাবাহিনী। তাতে দেখা যাচ্ছে দুজনকে কোনওরকমে নিয়ে আসছেন বাকিরা। সেনা জানাচ্ছে, চিকিৎসার সময় পাইলট সৌরভ যাদব মারা যান।

কী কারণে ওই কপ্টার দুর্ঘটনার কবলে পড়ল তা জানার চেষ্টা চলছে।

চিনের লাগোয়া অরুণাচলের তাওয়াং সামরিক দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। এখানকার বড় অংশ নিজেদের বলে দাবি করে চিন। বিখ্যাত তাওয়াং বৌদ্ধ মঠ সংলগ্ন এলাকা তাই ভারতীয় সেনার বিশেষ নজরে থাকে। একাধিকবার অরুণাচলের লাগোয়া সীমান্ত পেরিয়ে ভারতীয় জমিতে চিনের সেনা অনুপ্রবেশ ও অপহরণে অভিযুক্ত। সীমান্ত এলাকায় বারবার চিনের সেনাকে ভারতীয় জমিতে অনুপ্রবেশে বাধা দেয় সেনা। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)