Bollywood: হিট-ফ্লপের মাঝে প্রথম দিনেই কোন সিনেমা ছুঁতে পেরেছে উচ্চতার শৃঙ্গ

21

Bollywood: বিনোদন জগতের বিশেষত চলচ্চিত্র জগতে সিনেমা হিট-ফ্লপের গল্প লেগেই রয়েছে। চলচ্চিত্র জগতে কোনো কোনো সিনেমা এমন আছে যার গল্প তেমন ভালো না হলেও অর্থনৈতিক দিক থেকে পেয়েছে বড়মাত্রায় সফলতা। আবার এমন কিছু সিনেমা আছে যা অর্থনৈতিক দিক থেকে সফলতার শিখর না ছুঁতে পারলেও সিনেমার গল্প দিয়ে দর্শকদের মন ছুঁয়ে গেছে। বিশেষত সিনেমা জগতে সিনেমা মুক্তি পাবার পর প্রাথমিকভাবে প্রধানত প্রযোজক দলের যেদিকে নজর যায় তা হল অর্থনৈতিক দিক।

সিনেমার অর্থনৈতিক অবস্থা অর্থাৎ আয়ের মাধ্যমেও সিনেমা সাফল্য হবার অন্যতম মাপকাঠি। তেমনই এই চলতি বছরের প্রথম থেকেই বহু সিনেমা মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। চলুন জেনে নেওয়া যাক এই বছরের কোন সিনেমার প্রথম দিনের আয় কত?

আয়ের তালিকার একেবারে শীর্ষের স্থান দখল করেছে ‘বম্ভাস্ত্র’। শত সমালোচনা হওয়া সত্ত্বেও এই সিনেমা প্রথম দিনে আয় করেছে ৩১.৭৫কোটি টাকা, দ্বিতীয় স্থান দখল করেছে সদ্য প্রকাশিত ‘রামসেতু’ আয় করেছে ১৫কোটি টাকা। তৃতীয় স্থানে রয়েছে ‘ভুলভুলিয়া ২’ আয় করেছে ১৪.১১কোটি টাকা, চতুর্থতে রয়েছে ‘বচ্চন পান্ডে’র উপার্জিত অর্থ ১৩.২৫কোটি টাকা।

বহু সমালোচনার পরেও পঞ্চম স্থান দখলে রয়েছে ‘লাল সিং চাড্ডা’র, আয় ১১.৭কোটি টাকা। ষষ্ঠ স্থানে রয়েছে সম্রাট পৃথীরাজ, আয় ১০.৭কোটি টাকা। সপ্তমে রয়েছে বিক্রম বেধ, আয় ১০.৫৮কোটি টাকা। ‘গাঙ্গুবাই’র দখলে রয়েছে অষ্টম স্থান, আয় ১০.২৫কোটি টাকা। ‘স্যামশেরা’ দখল করে নিয়েছে নবম স্থান, আয় ১০.৫কোটি টাকা এবং সর্বশেষ এক থেকে দশের মধ্যে দশম স্থান দখল করেছে ‘যুগ যুগ জিও’, আয় ৯.২৮কোটি টাকা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)