ED হাজিরা দিতে গেলেন না অনুব্রতর কন্যা সুকন্যা

27

এক সরকারি বিদ্যালয়ের শিক্ষিকা হয়ে কী করে কোটি কোটি টাকা ও বিপুল সম্পত্তির মালকিন হলেন অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল এই প্রশ্নের জবাব চায় ইডি। তবে ইডি(ED) ডেকে পাঠালেও দিল্লিতে হাজিরা দিলেন না সুকন্যা। তাকে জেরা করে গোরু পাচার তদন্তের তথ্য নিতে মরিয়া ইডি।

 এদিন দিল্লির ইডি দফতর ‘প্রবর্তন ভবন’-এ হাজিরা দেওয়ার কথা ছিল বীরভূম জেলা তৃ়ণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যার। তিনি যাননি। অনুব্রতর দেহরক্ষী সায়গল দিল্লিতে ইডি হেফাজতে  রয়েছে।

একই মামলায় ইডি সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে চায়। সুকন্যার আয়ব্যয় সংক্রান্ত বিষয় নিয়ে জিজ্ঞাসা করতে চায়। সুকন্যা এএনএম অ্যাগ্রোকেম ফুড কোম্পানির ডিরেক্টর। আর বোলপুরে ভোলে ব্যোম রাইস মিলের মালিক। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হয়ে এত বিপুল পরিমাণ সম্পত্তির মালিক হলেন কীভাবে  এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। 

গোরু পাচার তদম্তে আগেই সিবিআই সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করেছে। প্রতিটি প্রশ্ন হ্যাঁ অথবা জানি না বলে এড়িয়ে গেছে সুকন্যা। সুকন্যার বাবা অনুব্রত গোরুপাচার মামলায় আসানসোল জেলে আছেন।

কোটি কোটি টাকার গোরু পাচারের তদম্তে বীরভূম, মুর্শিদাবাদ মালদায় তদন্ত চলছে। এই তদন্তে তৃণমূল কংগ্রেস আরও কয়েকজন নেতাদের নাম আছে বলেই ইঙ্গিত সিবিআই ও ইডির। সেই সঙ্গে বিএসএফেরও কয়েকজন নজরে আছে বলে সূত্র মিলছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)