Bollywood Gossip: ফ্যানদের আত্মবিশ্বাস বাড়াতে, কোটি টাকার বিজ্ঞাপন ফিরিয়েছিলেন এই তারকারা

আট থেকে আশি দাগবিহীন, উজ্জ্বল ফর্সা ত্বক পেতে মরিয়া সবাই। তাই প্রিয় নায়ক-নায়িকা যখন পর্দার সামনে এসে বলেন, ‘আমার ত্বকের গোপন রহস্য..এই বিশেষ ক্রিম’ কিংবা…

bollywood-celebs-who-refush-to-promote-friness-cream

আট থেকে আশি দাগবিহীন, উজ্জ্বল ফর্সা ত্বক পেতে মরিয়া সবাই। তাই প্রিয় নায়ক-নায়িকা যখন পর্দার সামনে এসে বলেন, ‘আমার ত্বকের গোপন রহস্য..এই বিশেষ ক্রিম’ কিংবা ‘মাত্র সাতদিনে পাবেন ফর্সা, সুন্দর ত্বক’ তখন হুড়মুড়িয়ে বেড়ে যায় সেই ক্রিমের বিক্রি। ফর্সা হওয়ার এই ইঁদুর দৌড়ে ঝাঁ চকচকে নায়িকাদের অনুসরণ করতে গিয়ে অনেকেই হতাশ হন। তবে তারকাদের মুখ ব্যবহার করে বিরাট লাভের মুখ দেখেন ফেয়ারনেস ক্রিমের সংস্থা গুলি। কিন্তু কিছু সেলিব্রিটি আছেন যাঁরা তাঁদের অনুরাগীদের মিথ্যে কোনও প্রতিশ্রুতি দিতে চান না। তাঁরা মনে করেন নিজের সৌন্দর্য্য নিয়েই সবার খুশি থাকা উচিত। তাতে আত্মবিশ্বাস অনেক বাড়ে। যেকারণে কোটি কোটি টাকার ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন থেকে অবলিলায় মুখ ফিরিয়ে নিয়েছেন তাঁরা।

কঙ্গনা রাণাওয়াত: নামকরা এক সংস্থার তরফ থেকে বলিউড কুইনকে, ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু কঙ্গনা রাজি হয়নি। নায়িকার কথায়, ‘আমি ছোট থেকেই এই ফর্সা হওয়ার তত্ত্বটা ঠিক বুঝতাম না। আমি বরাবরই এমন কিছু করতে চেয়েছিলাম, যেটা তরুণদের কাছে উদাহরণ হয়ে থেকে যায়। তাই এই বিজ্ঞাপনের প্রস্তাব ফেরানো নিয়ে আমার কোনও আফসোস নেই। পাবলিক ফিগার হিসাবে আমার কিছু দায়িত্ব আছে।’ শোনা যায়, এই বিজ্ঞাপন করার জন্য অভিনেত্রীকে ২ কোটি টাকা অফার করা হয়েছিল।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

অনুস্কা শর্মা: কেরিয়ারের শুরুতে একটি ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন তিনি করেছিলেন। কিন্তু তিনি তাঁর ভুল বুঝতে পারেন। তাই বিরাট ঘরণী পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন, ‘কোনো ফেয়ারনেস ক্রিম জাতীয় পণ্যের প্রচার করবেন না।’ শুধু ফর্সা হওয়ার ক্রিম নয়, বিজ্ঞাপনে কোনও সামাজিক সমস্যা, কোনও রকম সেক্সিসম সংক্রান্ত বিষয় থাকলে সেই বিজ্ঞাপনের অফার ফিরিয়ে দেন অনুষ্কা।

প্রিয়াঙ্কা চোপড়া: ডাস্কি স্কিনটোনের জন্য নিজের পরিবারেই বর্ণ বৈষম্যের শিকার হয়েছিলেন নায়িকা। তাই ফ্যানদের নিজের স্কিন টোনে আত্মবিশ্বাস বজিয়ে রাখতে কখনও ফেয়ারনেস ক্রিমের অ্যাড না করার সিদ্ধান্ত নিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। যদিও কেরিয়ারের শুরুতে তিনি একবার ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন করেছিলেন। যার জন্য এখন তিনি অনুতপ্ত।

সুশান্ত রাজপুত: ত্বকের রং নিয়ে প্রচারে বিশ্বাস করতেন না তিনি। তাই অবলীলায় ১৮ কোটি টাকার বিজ্ঞাপন থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত।

রনবীর কাপুর: ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের মুখ হওয়ার জন্য ৯ কোটি টাকার প্রস্তাব পেয়েছিলেন রনবীর কাপুর। কিন্তু ‘ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞপন বর্ণবিদ্বেষ ছড়ায়’ এমনটা মনে করেন অভিনেতা। তাই ফিরিয়ে দিয়েছিলেন প্রস্তাব।

স্বরা ভাস্কর: সোজা সাপটা ভাষায় স্বরা জানিয়ে দিয়েছেন তিনি কখনও কোনও ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপনের মুখ হবে না। এই বিষয়ে নায়িকা বলেন,’ ফর্সা হওয়া এক অবসেশনে পরিণত হয়েছে। যা খুবই খারাপ। ‘আমি বিশ্বাস করি আমি যেমন, ঠিক তেমন ভাবেই নিজেকে ভালবাসব। ত্বকের রং কালো হলে সেটাই আমার জন্য পারফেক্ট হবে। ক্রিম মেখে ফর্সা হওয়ার প্রবণতাকে কোনও ভাবেই পাত্তা দেওয়া উচিত নয়। আমি সব মেয়েদের বলব, নিজেকে চেঞ্জ করো না।’’