লাল-হলুদ ছেড়ে পুরনো ক্লাবে ফিরলেন ভ্যান্সপল

চলতি মাসের মাঝামাঝি সময় থেকেই আইএসএল (ISL 2024) অভিযান শুরু করেছে ইমামি ইস্টবেঙ্গল। বর্তমানে দলের পারফরম্যান্স খুব একটা ভালো না হলেও খুব শীঘ্রই যে দল…

Edwin Sydney Vanspaul

চলতি মাসের মাঝামাঝি সময় থেকেই আইএসএল (ISL 2024) অভিযান শুরু করেছে ইমামি ইস্টবেঙ্গল। বর্তমানে দলের পারফরম্যান্স খুব একটা ভালো না হলেও খুব শীঘ্রই যে দল ঘুরে দাঁড়াবে সেই নিয়ে আশাবাদী সমর্থকরা। এক্ষেত্রে সকলের নজর রয়েছে দলের একাধিক তারকা ফুটবলারদের দিকে। যাদের সামনে রেখে এবার সাফল্য পেতে মরিয়া ময়দানের এই প্রধান। তবে শুধু খেলোয়াড় সই করানো নয়, কয়েকদিন আগেই একসাথে দলের একাধিক ফুটবলারকে বিদায় জানিয়েছিল লাল-হলুদ ব্রিগেড। যাদের মধ্যে ছিলে এডউইন সিডনি ভ্যান্সপল (Edwin Sydney Vanspaul)।

গত মরসুমে চেন্নাইয়িন এফসি থেকে যোগদান করেছিলেন ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবে। তাঁকে একাদশে রেখে একাধিক ম্যাচে সাফল্য পেয়েছে ময়দানের এই প্রধান। কলকাতা ফুটবল লিগ থেকে শুরু করে ডুরান্ড কাপ হোক কিংবা সুপার কাপ। যখনই সুযোগ পেয়েছেন লাল-হলুদ জার্সিতে নিজের সেরাটা উজাড় করে দিয়েছিলেন কেরালার এই রাইট ব্যাক। কিন্তু নয়া সিজনের মাঝেই তাঁকে বিদায় জানিয়েছে মশাল ব্রিগেড। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছিল যে কোথায় যোগদান করবেন তিনি?

   

গত কয়েক সপ্তাহে সেই নিয়ে একাধিক ফুটবল ক্লাবের নাম উঠে আসতে শুরু করলেও অবশেষে নিজের পুরনো ক্লাব তথা চেন্নাইয়িন এফসিতেই ফিরে গিয়েছেন এই ডিফেন্ডার। রবিবার সন্ধ্যায় নিজেদের সোশ্যাল সাইট থেকে সেটি নিশ্চিত করে দক্ষিণের এই ফুটবল ক্লাব। মূলত নিজেদের ফেসবুক পেজে দলের অনুশীলনের জার্সিতে এডউইন সিডনি ভ্যান্সপলের একাধিক ছবি আপলোড করা হয়। যেখানে কোচ ওয়েন কোয়েলের পাশাপাশি দেখা যায় দলের আরও একাধিক ফুটবলারদের।

পাশাপাশি ক্যাপশনে লেখা রয়েছে “এডা মনে হ্যাপি অলি। ওয়েলকাম ব্যাক এডউইন।” যা নিঃসন্দেহে খুশি করেছে দলের সমর্থকদের। গত ম্যাচে কলকাতা ময়দানের তৃতীয় প্রধান তথা মহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে পরাজিত হতে হলেও পরবর্তী ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া ফারুক চৌধুরীরা।