“আবার কর্মবিরতি? কেন?” প্রশ্ন ছুঁড়লেন কুণাল!

এবার সাগর দত্ত মেডিক্যাল কলেজের ‘থ্রেট কালচারের’ ঘটনাকে কেন্দ্র করে ফের সরব হলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। শুক্রবার অর্থাৎ ২৮ সেপ্টেম্বর সাগর দত্ত…

Kunal Ghosh

এবার সাগর দত্ত মেডিক্যাল কলেজের ‘থ্রেট কালচারের’ ঘটনাকে কেন্দ্র করে ফের সরব হলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। শুক্রবার অর্থাৎ ২৮ সেপ্টেম্বর সাগর দত্ত মেডিক্যাল কলেজে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে বিশৃঙ্খলার পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

জানা গেছে, শ্বাসকষ্টজনিত সমস্যার ফলে এক মহিলাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু, পরিবারের তরফে অভিযোগ যে, হাসপাতালে চিকিৎসা না করেই তাকে ফেলে রাখা হয়। এরপরই মৃত্যু হয় ওই মহিলার।

   

এর জেরে শুরু হয় বিতর্ক। চিকিৎসকদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন রোগীর পরিবার। কর্মরত চিকিৎসকদের ধাক্কা দেয় হয়, অশ্রাব্য ভাষায় গালাগালি দেওয়া হয়, ‘আর জি কর করে দেব’ বলে হুমকিও দেওয়া হয় বলে দাবি করেছেন সাগর দত্ত হাসপাতালে কর্মরত চিকিৎসকেরা। এই ঘটনার জেরেই কর্মবিরতির ডাক দেন উক্ত হাসপাতালের চিকিৎসকেরা।

এই সম্পর্কে তৃণমূল নেতা কুণাল ঘোষ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “ফের কর্মবিরতির হুঁশিয়ারি। অথচ এই নথিগুলি সম্পর্কে নীরবতা। যাঁদের সই, সম্মতি বলে দৃশ্যমান, সত্যতা নিয়ে তাঁদের মুখে কুলুপ। তদন্তে সিবিআই, মামলা সুপ্রিম কোর্টে। পুজো সামনে। কর্মবিরতির হুমকি। থ্রেট কালচার নয়? পরিকাঠামো উন্নত হয়েছে, আরও কাজের চেষ্টা চলছে। তবু, আবার কর্মবিরতি? কেন?”

প্রসঙ্গত, জুনিয়র ডক্টরস ফ্রন্টের পক্ষ থেকে স্বাস্থ্যভবনের সামনে চলা অবস্থান উঠে গেলেও, তাদের আন্দোলন যে কোনওভাবেই থামবে না সেই বার্তা তারা আগেই দিয়েছিলেন। তিলোত্তমার ন্যায়বিচারের দাবিতে মহালয়ার দিন দুপুর ১টায় মহামিছিলের ডাক দিয়েছে তারা। কিন্তু, এই আবহে শহরের হাসপাতালে কর্মরত চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।