চাকরি খোয়াতে পারেন ইস্টবেঙ্গল কোচ কার্লেস, কে আসবেন?

গত আইএসএল মরসুমে খুব একটা ভালো পারফরম্যান্স ছিলনা ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাতের হাত ধরে বহু বছর পর সর্বভারতীয় স্তরের ট্রফি জয়…

East Bengal Fitness Coach Carlos Jimenez Sanchez

গত আইএসএল মরসুমে খুব একটা ভালো পারফরম্যান্স ছিলনা ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাতের হাত ধরে বহু বছর পর সর্বভারতীয় স্তরের ট্রফি জয় করলেও তাঁর কোনও প্রভাব পড়েনি ইন্ডিয়ান সুপার লিগে। একের পর এক ম্যাচে ধরাশায়ী হয়ে পয়েন্ট টেবিলের তলানিতে থাকতে হয়েছিল ময়দানের এই প্রধানকে। তবুও একটা সময় প্লে-অফে ওঠার সুযোগ থাকলেও তা কাজে লাগাতে পারেনি মশাল ব্রিগেড। যা নিঃসন্দেহে হতাশ করেছিল সকলকে‌।

   

তবুও নতুন মরসুমের জন্য কুয়াদ্রাতের উপর ভরসা রেখেছিলেন সমর্থকরা। কিন্তু তাতেও খুব একটা লাভ হয়নি। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে যেতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। তারপর এএফসি চ্যাম্পিয়নস লিগের টায়ার টুয়ের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ও এগিয়ে থেকে পরাজয়। ইন্ডিয়ান সুপার লিগের শুরু থেকে জয়ে ফেরার লক্ষ্য থাকলেও সেখানেও মিলেছে হতাশা। প্রথম ম্যাচেই বেঙ্গালুরু এফসি’র কাছে পরাজিত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে কেরালা ব্লাস্টার্সের কাছে এগিয়ে থেকেও জয় নিশ্চিত করতে পারেনি ক্লেটনরা।

এক্ষেত্রে বারংবার প্রশ্নের মুখে উঠেছে খেলোয়াড়দের ফিটনেস। মরসুম শুরুর আগে থেকে দল নিয়ে শহরে প্রি-সিজন করলেও লাভের লাভ কিছুই হয়নি। বরং সময় যত এগিয়েছে ততই চোটের কবলে পড়তে হয়েছে ফুটবলারদের। বর্তমানে চোট সারিয়ে মাঠে ফিরতে মরিয়া‌ প্রভাত লাকরা এবং নিশু কুমার। তবে এখানেই শেষ নয়, প্রায় দিন অনুশীলন করতে গিয়ে চোট পেতে হচ্ছে নন্দকুমার সেকার থেকে শুরু করে দিমিত্রিওস ডায়মান্তাকস সহ জিকসন সিংয়ের মত ফুটবলারদের। এছাড়াও মরসুম শুরু থেকেই সমর্থকদের চিন্তার কারণ হয়ে উঠছেন সাউল ক্রেসপো।

এই পরিস্থিতিতে দলের ফিটনেস কোচ কার্লোস জিমেনেজ সানচেজের ভবিষ্যত নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। গত মরসুমে থাইল্যান্ডের প্রথম ডিভিশনের ক্লাবের দায়িত্ব ছিলেন তিনি। এছাড়াও ইউরোপের একাধিক ক্লাবে কোচিং করানোর অভিজ্ঞতা দেখেই তাঁকে দলের দায়িত্ব দিয়েছিল লাল-হলুদ ম্যানেজমেন্ট। কিন্তু মরসুম শুরু হতেই খেলোয়ারদের ফিটনেস এবং দলের পরিস্থিতি যথেষ্ট চিন্তায় ফেলে দিয়েছে সকলকে। বিশেষ সূত্র মারফত খবর, খুব শীঘ্রই জিমেনেজকে ছাঁটাই করতে পারে ইস্টবেঙ্গল। পরিবর্তে আইএসএলের কোনও অভিজ্ঞ কোচের হাতে দেওয়া হতে পারে দলের দায়িত্ব।