জিতলেই শীর্ষস্থান পাকা! মরন-বাঁচন ম্যাচে হল্যান্ডেই আস্থা পেপের

প্রিমিয়ার লিগে এই মরশুমে এখনো পর্যন্ত পাঁচটি করে ম্যাচ খেলে ফেলেছে বেশিরভাগ দলগুলি। তবে অত্যধিক সংখ্যায় ম্যাচ খেললেও বেশ কিছু হেভিওয়েট দল এখনো পর্যন্ত জয়ের…

Haaland Key to Man City's Success Against Arsenal in Premier League Showdown

প্রিমিয়ার লিগে এই মরশুমে এখনো পর্যন্ত পাঁচটি করে ম্যাচ খেলে ফেলেছে বেশিরভাগ দলগুলি। তবে অত্যধিক সংখ্যায় ম্যাচ খেললেও বেশ কিছু হেভিওয়েট দল এখনো পর্যন্ত জয়ের দেখা পায়নি।যা রীতিমতো চিন্তায় ফেলেছে দলের কর্মকর্তাদের। লেস্টার সিটি, ক্রিস্টাল প্যালেস, ইপসউইচ টাউন, সাউদাম্পটন, এভারটন ও উলভারহ্যাম্পটন এবারে জয়ের মুখ দেখেনি। তাই এইসবের মাঝে শতভাগ জয়ের রেকর্ড ধরে রেখে আর্সেনালের বিরুদ্ধে মাঠে নামছে পেপ গার্দিওলার দল। আর আজ এই  ম্যাচ (Arsenal vs Man City) জিতেই লিভারপুলকে টপকে লীগ টেবিলে শীর্ষস্থান ধরে রাখতে বদ্ধপরিকর ম্যানচেষ্টার সিটি।

Manolo Marquez: ফার্গুসন-গাস হিডিঙ্কদের সঙ্গে একাসনে চলে এলেন ভারতের কোচ

   

তবে এবারের মরশুমে জিততে না পারলেও লেস্টার সিটি, ক্রিস্টাল প্যালেস ও ইপসউইচ টাউন তিনটি করে ম্যাচ ড্র করেছে। ফলে এই তিন দলেরই পয়েন্ট ৩ করে। অন্যদিকে একটি করে ম্যাচ ড্র করেছে সাউদাম্পটন, এভারটন ও উলভারহ্যাম্পটন। ফলে লিগ তালিকায় একদম শেষের দিকেই রয়েছে এই তিনটি দল। তবে এই মুহূর্তে এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি, এমন চারটি দল—সিটি, আর্সেনাল, ব্রাইটন, নটিংহাম ফরেস্ট। যার মধ্যে আজ ব্রাইটনের মাঠে অতিথি নটিংহাম ফরেস্ট, ম্যানচেস্টার সিটির মাঠে প্রতিপক্ষ হয়ে যাচ্ছে আর্সেনাল। আর তাই লিগ টেবিলে নিজের স্থান পোক্ত আজকের এই ম্যাচ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে মাইকেল আর্টেটা এবং পেপ গার্দিওলার কাছে।

আর্সেনালের বিরুদ্ধে প্রিমিয়ার লিগে শেষ পাঁচ ম্যাচের খতিয়ান খুব একটা ভালো নয় ম্যানচেস্টার সিটির। শেষ সাক্ষাতের দিকে তাকালে দেখা যাবে গার্দিওলার টিম জিতেছে দুবার, আর্টেটার টিম জিতেছে দুবার। তবে সিটির কাছে এই মুহূর্তে ‘ব্রহ্মাস্ত্র’ হিসেবে রয়েছেন আর্লিং হল্যান্ড। যিনি এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন। তবে হল্যান্ড-কেভিন দে ব্রুইনি থাকলেও ‘গানার্সদের’ হয়ে ইতিহাদ স্টেডিয়ামে আগুন জ্বালাতে প্রস্তুত থাকবেন সাকা-গ্যাব্রিয়েল জিসুস-রহিম স্টারলিংরা। আর্সেনালের বিপক্ষে আজকের ম্যাচের (Arsenal vs Man City) পরও টানা চারবারের চ্যাম্পিয়ন সিটি হল্যান্ডের ওপর ভরসা করে; এই শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখতে পারে কি না, এখন সেটিই দেখার অপেক্ষা।