মিলল এনওসি! লাল-হলুদ জার্সি পড়তে বাধা নেই আনোয়ারের

গত কয়েক মাসে আনোয়ার আলিকে (Anwar Ali) নিয়ে ক্রমশ জটিল হয়ে উঠেছিল ভারতীয় ফুটবল মহল। শেষ সিজনে মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে খেলেছিলেন এই ফুটবলার। দলের…

Anwar Ali Officially Joins East Bengal

গত কয়েক মাসে আনোয়ার আলিকে (Anwar Ali) নিয়ে ক্রমশ জটিল হয়ে উঠেছিল ভারতীয় ফুটবল মহল। শেষ সিজনে মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে খেলেছিলেন এই ফুটবলার। দলের সাফল্য এনে দেওয়ার ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। কিন্তু নয়া মরসুমে তিনি যোগদান করেছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইমামি ইস্টবেঙ্গলে (East Bengal) ফুটবল ক্লাবে। তারপর থেকেই এই ফুটবলারকে ফিরিয়ে আনার লড়াইয়ে মোহনবাগান।অন্যদিকে এই ফুটবলারকে লাল-হলুদ জার্সিতে মাঠে নামাতে মরিয়া হয়ে ওঠে ইস্টবেঙ্গল। পরবর্তীতে গোটা বিষয়টি চলে আসে প্লেয়ার স্ট্যাটাস কমিটির আওতায়।

বহু প্রতীক্ষার পর কিছু সপ্তাহ আগেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছিল এই বিশেষ কমিটি। সেই অনুযায়ী আনোয়ারের বেশ কয়েক মাস ব্যানের পাশাপাশি মোহনবাগানকে বিরাট অঙ্কের ক্ষতিপূরণ দেওয়ার কথা উল্লেখ করা হয়। সেটিকে চ্যালেঞ্জ জানিয়ে পরবর্তীতে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় লাল-হলুদ ম্যানেজমেন্ট। বিচারপতি সঞ্জীব নারুলার অধীনে খতিয়ে দেখা হয় গোটা বিষয়টি। সেক্ষেত্রে পিএসসির তরফে আগে জারি করা সমস্ত সিদ্ধান্ত বাতিল করে গোটা বিষয়টি শুরু থেকে খতিয়ে দেখার নির্দেশ দেয় আদালত।

   

যারফলে ফের একটা সময় আনোয়ার আলির ভবিষ্যত নিয়ে দেখা দিয়েছিল ধোঁয়াশা। তবে বৃহস্পতিবার রাতে এই নিয়েই উঠে আসলো নয়া তথ্য। সেই অনুযায়ী এবার প্লেয়ার স্ট্যাটাস কমিটির তরফে এনওসি পেয়ে গিয়েছেন আনোয়ার আলি। যারফলে সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ইমামি ইস্টবেঙ্গল ক্লাবের ফুটবলার হিসেবেই গন্য হবেন আনোয়ার আলি। যারফলে সব ঠিকঠাক থাকলে আগামী ২২শে সেপ্টেম্বর ইন্ডিয়ান সুপার লিগের দ্বিতীয় ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে খেলতে দেখা যেতে পারে এই ভারতীয় ডিফেন্ডারকে।

তবে এখনই সব শেষ নয়। আগামী ৩০শে সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিনক্ষণ ধার্য করেছে আদালত। সেখানেই খতিয়ে দেখা হতে পারে আনোয়ার সংক্রান্ত অন্যান্য সমস্ত বিষয়গুলি। কিন্তু তাঁর আগে এই ডিফেন্ডারের নো অবজেকশন সার্টিফিকেট পাওয়ার সংবাদ যথেষ্ট খুশি করবে লাল-হলুদ সমর্থকদের।