কাদিরীর বিকল্প হিসেবে এই ফরাসি ডিফেন্ডারকে দলে নিল মহামেডান

দিন কয়েক আগে থেকেই ইন্ডিয়ান সুপার লিগের অভিযান শুরু করেছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। অনবদ্য পারফরম্যান্স করে ও প্রথম ম্যাচে তাঁদের আটকে যেতে হয়েছে…

Mohammedan SC Signs French Defender Florent Ogier

দিন কয়েক আগে থেকেই ইন্ডিয়ান সুপার লিগের অভিযান শুরু করেছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। অনবদ্য পারফরম্যান্স করে ও প্রথম ম্যাচে তাঁদের আটকে যেতে হয়েছে নর্থইস্ট ইউনাইটেডের কাছে। বলতে গেলে শেষ মুহূর্তের গোলে বদলে গিয়েছে গোটা পরিস্থিতি। যা কিছুটা হলেও হতাশ করেছে সাদা-কালো সমর্থকদের। পাশাপাশি চোট সমস্যার দরুন আব্দুল কাদিরীর (Abdul Kadiri Mohammed) মতো হাইপ্রোফাইল ফুটবলারের ছিটকে যাওয়া যথেষ্ট চাপে ফেলে দিয়েছিল ময়দানের এই প্রধানকে। সেজন্য যুদ্ধকালীন তৎপরতায় নয়া বিদেশি চূড়ান্ত করার কাজে হাত দেয় সাদা-কালো ম্যানেজমেন্ট।

বেশ কয়েকদিন ধরে এক্ষেত্রে একাধিক ফুটবলারদের নাম উঠে আসতে শুরু করলেও তা শেষ পর্যন্ত চূড়ান্ত হয়নি। পর্তুগিজ তারকা নুনো রেইসের সঙ্গে কথাবার্তা অনেকদূর এগিয়ে গেলেও শেষ পর্যন্ত তাঁকে দলে টেনে নেয় মোহনবাগান সুপার জায়ান্ট। যারফলে কাদিরীর বদলি হিসেবে মহামেডানের ষষ্ঠ বিদেশির আসা নিয়ে দেখা দিয়েছিল ধোঁয়াশা। অবশেষে বৃহস্পতিবার বিকেলে সেই নিয়ে উঠে আসলো নয়া তথ্য। আইএসএলের কথা মাথায় রেখে এবার এক ফরাসি ডিফেন্ডারকে দলে টানল রেড রোডের এই ফুটবল ক্লাব।

   

তিনি ফ্লোরেন্ট ওগিয়ার (Florent Ogier)।  মহামেডান স্পোর্টিং ক্লাবে যোগদান করার পূর্বে লিগ টুয়ের ফুটবল ক্লাব ক্লারমন্ট ফুটে ছিলেন বছর পঁয়ত্রিশের এই ডিফেন্ডার।  এছাড়াও এফসি সোচাক্স-মন্টবেলিয়ার্ড সহ বোগেন ব্রেস পেরোনার্স সহ লিগ ওয়ানে ও খেলেছেন এই অভিজ্ঞ ফুটবলার। তাই সবদিক বিচার বিবেচনা করেই তাঁকে দলে টেনেছে ব্ল্যাক প্যান্থার্স। বিশেষ সূত্র মারফত খবর, গতকাল মধ্য রাতেই এই ফুটবলারের সঙ্গে চুক্তি সম্পন্ন করে ফেলেছে মহামেডান স্পোর্টিং ক্লাব।

যারফলে এবার শুধু ক্লাবের তরফে তাঁর যোগদানের কথা ঘোষণার অপেক্ষা। আগামী ২১শে সেপ্টেম্বর ইন্ডিয়ান সুপার লিগের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে মহামেডান স্পোর্টিং ক্লাব। নর্থইস্ট ম্যাচের হতাশা ভুলে এবার এই দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর লক্ষ্য থাকবে আন্দ্রে চেরনিশভের ছেলেদের। কিন্তু কবে শহরে এসে দলের সঙ্গে যোগ দেবেন এই ফরাসি ডিফেন্ডার? সেদিকেই নজর থাকবে‌ সকলের।