অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েই নামকরা ক্রিকেটারকে বাদ দিচ্ছেন গিল!

আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে দলীপ ট্রফি। ভারতের ঘরোয়া টেস্ট ক্রিকেট টুর্নামেন্টে অনেক তারকা খেলোয়াড়কে খেলতে দেখা যাবে। প্রথম ম্যাচটি হবে ‘এ’ ও…

Shubhman Gill

আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে দলীপ ট্রফি। ভারতের ঘরোয়া টেস্ট ক্রিকেট টুর্নামেন্টে অনেক তারকা খেলোয়াড়কে খেলতে দেখা যাবে। প্রথম ম্যাচটি হবে ‘এ’ ও ‘বি’ দলের মধ্যে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শুরু হবে ম্যাচ। ‘এ’ দলের অধিনায়ক শুভমান গিল (Shubhman Gill) এবং ‘বি’ দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন।

অবসরের ইঙ্গিত মেসির? খেলবেন না বিশ্বকাপের কোয়ালিফায়ারে

   

শুভমান গিলের নেতৃত্বাধীন ‘এ’ দলে উইকেটরক্ষক হিসেবে রয়েছেন কেএল রাহুল ও ধ্রুব জুরেল। কেএল রাহুল অভিজ্ঞ খেলোয়াড় হলেও ধ্রুব জুরেল হার্ড হিটার। এমন পরিস্থিতিতে গিলের সামনে চ্যালেঞ্জ থাকবে। বলা হচ্ছে, অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে গিল কেএল রাহুলকে প্রথম একাদশে রাখবেন। সেই সঙ্গে ঝড়ো ব্যাটসম্যান তিলক ভার্মা, মায়াঙ্ক আগরওয়ালের জায়গাও পাকা হয়ে গিয়েছে দলে। মিডল অর্ডারে অলরাউন্ডার হিসেবে যোগ দিতে পারেন রিয়ান পরাগ ও শিবম দুবে। বোলিংয়ে জায়গা পেতে পারেন আবেশ খান, খলিল আহমেদ, কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা।

হার্ডহিটার নীতীশ কুমার রেড্ডি, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, ঋষভ পন্থ, মহম্মদ সিরাজ এবং ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালের মতো খেলোয়াড়রা বি দলে রয়েছেন। এই খেলোয়াড়দের আরও একবার ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা ভক্তদের জন্য আনন্দদায়ক হবে। টিম-এ এবং টিম-বি এর মধ্যে ম্যাচটিও উত্তেজনাপূর্ণ হবে বলে আশা করা হচ্ছে।

মানোলোর নজরে কিয়ান, এবার খেলবেন ভারতের হয়ে?

‘এ’ দলের সম্ভাব্য একাদশ:

শুভমান গিল (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, তিলক ভার্মা, লোকেশ রাহুল, রিয়ান পরাগ, শিবম দুবে, তনুশ কোটিয়ান, আবেশ খান, খলিল আহমেদ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা।

‘বি’ দলের সম্ভাব্য একাদশ:

অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), নীতীশ কুমার রেড্ডি, যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, ঋষভ পন্থ, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, রাহুল চাহার, যশ দয়াল।