বিজেপি বিধায়কের অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষ লক্ষ টাকা

বড়সড় প্রতারণার শিকার উত্তরপ্রদেশের বিজেপি (BJP) বিধায়ক। দাপুটে বিধায়কের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল ২.৬৫ টাকা। আর তা নিয়েই রাজ্যজুড়ে চাঞ্চল্য শুরু হয়েছে। গোটা ঘটনার…

বড়সড় প্রতারণার শিকার উত্তরপ্রদেশের বিজেপি (BJP) বিধায়ক। দাপুটে বিধায়কের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল ২.৬৫ টাকা। আর তা নিয়েই রাজ্যজুড়ে চাঞ্চল্য শুরু হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ডিজিটাল ব্যাংকিং নিঃসন্দেহে আমাদের জীবনকে সহজ করেছে, কিন্তু এর কারণে মানুষ প্রতিদিন সাইবার প্রতারণার শিকার হচ্ছে। সাধারণ মানুষ হোক, আমলা হোক বা নেতা, সবাই সাইবার প্রতারণার শিকার হচ্ছেন।

   

সম্প্রতি, সাইবার জালিয়াতরা বুলন্দশহরের বিজেপি বিধায়ক প্রদীপ চৌধুরীর ক্রেডিট কার্ড থেকে ২ লক্ষ ৬৫ হাজার টাকা প্রতারণা করেছে। এই ঘটনার পর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মমতার মুখে ‘ফাঁসি’, অভিষেকের দাবি ‘ডাইরেক্ট এনকাউন্টার’! বঙ্গ প্রশাসনে বাংলাদেশ এফেক্ট?

জালিয়াতরা বুলন্দশহরের বিধায়ক প্রদীপ চৌধুরীকে ব্যাঙ্ক অফিসার বলে পরিচয় দেয়। ফোন তোলার পর জালিয়াতরা তাঁর সঙ্গে কথা বলে। কথোপকথনের সময়, প্রতারকরা তাঁর ক্রেডিট কার্ড অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ ৬৫ হাজার টাকা তুলে নেয়। এই ঘটনার পর সবাই হতবাক।

সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, প্রতারকরা ওটিপির সাহায্য ছাড়াই টাকা তুলে নিয়েছে। এখনও অবধি ঘটে যাওয়া এই জাতীয় ঘটনাগুলিতে দেখা গিয়েছে, একজন ব্যক্তি কেবল ওটিপির সাহায্যে প্রতারণার শিকার করতেন। তবে এটি একেবারেই অন্য ধরনের ঘটনা।

ফের রক্তাক্ত জম্মু-কাশ্মীর, জঙ্গিদের গুলিতে শহিদ দুই জওয়ান

বিধায়ক প্রদীপ চৌধুরী এই বিষয়ে থানায় অভিযোগ করেছেন। অজানা সাইবার জালিয়াতদের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। অপরাধ বিশেষজ্ঞদের একটি দল বিষয়টি তদন্ত করছে।