Mark Zothanpuia: পুইয়াকে ৩ বছরের চুক্তিতে সই করিয়ে নিল ইস্টবেঙ্গল

আরও একবার সই সংবাদ দিল ইস্টবেঙ্গল। দীর্ঘ মেয়াদের চুক্তিতে তরুণ ভারতীয় ফুটবলারকে দলে নিল লাল হলুদ শিবির। ২০২৭ পর্যন্ত ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মার্ক জোথানপুইয়া…

East Bengal, Mark Zothanpuia

আরও একবার সই সংবাদ দিল ইস্টবেঙ্গল। দীর্ঘ মেয়াদের চুক্তিতে তরুণ ভারতীয় ফুটবলারকে দলে নিল লাল হলুদ শিবির। ২০২৭ পর্যন্ত ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মার্ক জোথানপুইয়া (Mark Zothanpuia)।

এই চুক্তির ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে আগেই আভাস দেওয়া হয়েছিল। সেই মতো এদিন বিকেলে সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছে ক্লাব। ২২ বছর বয়সী এই মিডফিল্ডার ভারতীয় ফুটবলের অন্যতম উঠতি ফুটবলার। ইতিমধ্যে ইন্ডিয়ান সুপার লিগে খেলেছেন বেশি কিছু ম্যাচ। গোল করানোর পিছনে রেখেছেন অবদান। নজর কেড়েছিলেন হায়দরাবাদ এফসির হয়ে খেলে।

   

তরুণ এই ফুটবলার দলের সঙ্গে যুক্ত হওয়ার পর ইস্টবেঙ্গল কোচ কার্লস কুয়াদ্রত বলেছেন, “মার্ক তরুণ একজন ফুটবলার, ওর মধ্যে যথেষ্ট প্রতিভা রয়েছে। কেরিয়ারের সঠিক সময়ে ইস্টবেঙ্গলে যোগ দিল। ইতিমধ্যে ইন্ডিয়ান সুপার লিগ খেলার অভিজ্ঞতা ওর রয়েছে। মার্ক একজন ভার্সিটাইল ফুটবলার। ওর এই বৈশিষ্ট দলের জন্য কার্যকর হতে পারে।”

ইস্টবেঙ্গল ক্লাবে যোগ দেওয়ার পর মার্ক নিজে বলেছেন, “ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে যোগ দেওয়া যে কোনও ভারতীয় ফুটবলারের স্বপ্ন। কলকাতা ফুটবলের মক্কা। ইস্টবেঙ্গল সমর্থকদের সামনে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।”

মিজোরামে জন্মগ্রহণকারী জোথানপুইয়া ২০২০-২১ মরসুমে হায়দরাবাদ এফসির প্রথম দলে উন্নীত হওয়ার আগে এফসি পুনে সিটির যুব দল এবং হায়দরাবাদ এফসির রিজার্ভ দলের অংশ ছিলেন। ২২ বছর বয়সী এই খেলোয়াড় আগের মরসুমে নিজের প্রতিভার পরিচয় দিয়েছিলেন। হায়দরাবাদ এফসির হয়ে নিয়মিত খেলেছিলেন এবং তাদের অন্যতম মূল খেলোয়াড় হিসাবে নিজেকে প্রতিষ্ঠা হয়েছিলেন। জোথানপুইয়া এইচএফসির ২০২১-২২ আইএসএল জয়ী দলের অংশ ছিলেন।