Job Scam: সুপ্রিম কোর্টে রক্ষাকবচ পেলেন না অভিষেক ব্যানার্জি, হবে জেরা

নিয়োগ মামলায় (Job Scam) বিরাট ধাক্কা অভিষেকের। সুপ্রিম কোর্টে রক্ষাকবচ পেলেন না অভিষেক ব্যানার্জি । হাইকোর্টের রায়ই বহাল রইল। প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে CBI-ED।…

Abhishek Banerjee

নিয়োগ মামলায় (Job Scam) বিরাট ধাক্কা অভিষেকের। সুপ্রিম কোর্টে রক্ষাকবচ পেলেন না অভিষেক ব্যানার্জি । হাইকোর্টের রায়ই বহাল রইল। প্রয়োজনে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারে CBI-ED। জানাল শীর্ষ আদালত।

জানা যাচ্ছে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কোনও রক্ষাকবচ দেওয়া হল না। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় দিয়েছেন এই নির্দেশ। অর্থাৎ ইডি এবং সিবিআই জেরা করতে পারবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এছাড়া জানা যাচ্ছে যে যে কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় জরিমানা দিতে হবেনা অভিষেককে। 

   

অভিষেকের মামলা ওঠে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি নরসিমহার বেঞ্চে। আজ সোমবার ছিল শীর্ষ আদালতে কুন্তলের চিঠি সংক্রান্ত অভিষেকের মামলার শুনানি। কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ যে নির্দেশে হস্তক্ষেপ করবেনা সুপ্রিম কোর্ট, এমনটাই জানায় শীর্ষ আদালত। কোনও রকম হস্তক্ষেপ মামলায় বাধা হয়ে দেখা দিতে পারে, তাই সুপ্রিম কোর্ট কোনও হস্তক্ষেপ করবেনা বলে জানিয়ে দেয়।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চ এর আগে নির্দেশ দেয় যে অভিষেককে সিবিআই এবং ইডি জেরা করতে পারবে। নিয়োগ মামলায় গ্রেফতার তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তলের চিঠি সংক্রান্ত মামলায় এই নির্দেশ দেন বিচারপতি। এছাড়াও অভিষেককে ২৫ লক্ষ টাকার জরিমানাও করা হয়েছিল। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।