Partition of Bengal: আলাদা হবে উত্তরবঙ্গ? অমিত শাহর ডেপুটি নিশীথের মুচকি হাসি

81
Nisith-pramanik

রাজ্য ভাঙবে? প্রশ্ন শুনেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের মুখে খেলে গেল মুচকি হাসি। তিনি শুধু বলে গেলেন ‘যা বলবেন অনন্ত মহারাজ। ওনার সাথে সৌজন্য বৈঠক ছিল।’ শিলিগুড়িতে (Siliguri) বৈঠক শেষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আর কিছু বলেননি। তবে বঙ্গভঙ্গ (Partition of Bengal) প্রশ্নে তাঁর মুচকি হাসি নিয়ে শিলিগুড়ি থেকে কলকাতা সরগরম। নিশীথ কি ইঙ্গিত দিয়েছেন? এই প্রশ্নে চলছে কাটাছেঁড়া।

বৈঠক শেষে গ্রেটার কোচবিহার নেতা অনন্ত মহারাজ বলেন, ‘হবে হবে,…ফিল্ডে দেখবেন।’ তাঁর এমন মন্তব্যের পর ফের সরগরম রাজনৈতিক মহল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ডেপুটি নিশীথ প্রামানিক। শিলিগুড়িতে তাঁর সঙ্গে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন (GCPA) প্রধান অনন্ত মহারাজের বিশেষ বৈঠকে ছিলেন বিজেপির রাজ্য পর্যবেক্ষক সুনীল বনশল।

পশ্চিমবঙ্গের ৮ টি জেলার সঙ্গে অসম এবং বিহারের কিছু অংশ জুড়ে আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি হবে। মূলত উত্তরবঙ্গের জেলাগুলি পড়ছে এই এলাকায়। এমনই জল্পনা তুঙ্গে।

  • GCPA নেতা অনন্ত মহারাজ বারবার রাজ্য ভাগের কথা বলছেন
  • রাজ্য ভাগের দাবি করেছে KLO জঙ্গি নেতা জীবন সিংহ
  • পৃথক উত্তরবঙ্গের দাবিতে সরব বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী 

আগেই পৃ়থক উত্তরবঙ্গ নিয়ে জল্পনা উস্কে দিয়েছেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অনন্ত মহারাজ। কোচবিহারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে বৈঠকের পর তিনি বলেছিলেন দ্রুত এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সময় কত লাগবে সেটা আমি বলতে পারব না। সেটা সময় বলবে। সেটা সময় লাগলেও হচ্ছে। সরকার যেটা বক্তব্য রাখার সেটা দিয়েছে। সেটা তো বারবার দিতে পারে না। একশো শতাংশ সঠিক যে নতুন রাজ্য হচ্ছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)