সাবধান! মাতৃভূমি লোকালে উঠবেন না, উঠলেই শাস্তি অনিবার্য

যে মাতৃভূমি লোকাল কে (Matribhumi Local) নিয়ে মানুষের ক্ষোভের শেষ নেই সেই মাতৃভূমি লোকাল কে কেন্দ্র করেই এবার উঠলো ভুয়ো খবর। গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে…

train-service-halted-in-sealdah-south-section-due-to-cyclone-remal

যে মাতৃভূমি লোকাল কে (Matribhumi Local) নিয়ে মানুষের ক্ষোভের শেষ নেই সেই মাতৃভূমি লোকাল কে কেন্দ্র করেই এবার উঠলো ভুয়ো খবর। গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে রেলের কাজ থাকায় শিয়ালদার বেশ কিছু শাখায় চার দিনের জন্য বন্ধ রাখা হয় অধীক সংখ্যক ট্রেন। যার কারণে সমস্যায় পড়তে হচ্ছে নিত্য যাত্রীদের। যাত্রীদের যখন সমস্যা বাড়ছে সেই সময় সমাজ মাধ্যমে ছড়িয়ে পরে মাতৃভূমি লোকালে (Matribhumi Local) পুরুষ যাত্রীরা নাকি চড়তে পারবেন। তবে এখানেই তৈরী হয় সমস্যা।

তবে যাত্রীদের সমস্যা মেটাতে রেল কর্তৃপক্ষ বাস চালানোর আবেদন করেছিল রাজ্য সরকারের কাছে৷ সেই ডাকে সাড়া দিয়ে বিশেষ বাস চালানো শুরু করল রাজ্য সরকার।ডিআরএম শিয়ালদহের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সকাল ৬টা থেকে ব্যারাকপুর থেকে ডানলপ এবং ক্যান্টনমেন্ট স্টেশন লাগোয়া দমদম জেল থেকে বেলগাছিয়া মেট্রো স্টেশন পর্যন্ত দু’টি রুটে সরকারি বাসের শাটল পরিষেবা পায় যাত্রীরা। এছাড়াও ব্যারাকপুর থেকে টিটাগড়, খড়দহ, পানিহাটি, রথতলা হয়ে ডানলপ পর্যন্ত বাস চলে। অন্য দিকে, দমদম জেল থেকে নাগেরবাজার, লেক টাউন, পাতিপুকুর হয়ে বেলগাছিয়া মেট্রো পর্যন্ত সরকারি বাস চলতে থাকে ।

   

তবে সমাজ মাধ্যমে এই খবর দেখার পর তা নিশ্চিত করতে কলকাতা 24×7 সরাসরি কথা বলে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের সঙ্গে। কৌশিক মিত্র এদিন আমাদের ফোনে স্পষ্ট ভাবেই জানিয়েছেন, ‘এমন কিছু বলাই হয়নি’ রেলের পক্ষ থেকে। এছাড়া তিনি বলেন কোনভাবেই মাতৃভূমি লোকালে পুরুষদের চড়ার অনুমতি দেওয়া হয়নি। যে খবর সমাজ মাধ্যমে দেখা গেছে তা মোটেই ঠিক নয়। তাই এমন খবর পরে কোনো পুরুষ পাঠক যদি মাতৃভূমি লোকালে চড়েন তাহলে তার শাস্তি নিশ্চিত।

‘এনডিএ সরকার টিকবে না, ক্ষমতায় আসবে ইন্ডিয়া’, তারিখ বলে দিলেন মমতা!