ISL: ডার্বির আগে ব্ল্যাকে টিকিট মিলছে ডাবল দামে

43

শনিবার ISL-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। এই ডার্বি ম্যাচ নিয়ে তেতে উঠেছে কলকাতা ময়দান। কত ইতিহাসের সাক্ষী এই ডার্বি। অখ্যাত ফুটবলারকে যেমন বসিয়েছে নায়কের আসনে, তেমনই কখনও তারকা ফুটবলারের কপালে জুটেছে খলনায়কের তকমা। ২০১৯ সাল থেকে ঐতিহ্যের লড়াইয়ে জিততে পারেনি ইস্টবেঙ্গল। ISL-এ শেষ চারটি সাক্ষাৎকারেই হারতে হয়েছে লাল-হলুদকে। এবার কি পরিসংখ্যান বদলাবে?‌ না, টানা ৫ বার ডার্বি জেতার অনন্য কৃতিত্ব অর্জন করবে এটিকে মোহনবাগান। কলকাতার ডার্বি নিয়ে উৎসাহ তুঙ্গে। টিকিটের জন্য হাহাকার। শুক্রবার থেকেই চলছে কালোবাজারি। আর টিকিট নিয়ে দুই দলের কর্তাদের মধ্যে শুরু হয়েছে তরজা।

দীর্ঘদিন পর আবার ছন্দে ফিরেছে ইস্টবেঙ্গল। চলতি ISL-এ প্রথম দুটি ম্যাচে হারের পর ডার্বির আগের ম্যাচে নর্থ–ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে দারুণ জয় ছিনিয়ে নিয়েছে। ক্লেইটন সিলভা, মহেশ সিং, সার্থক গোলুইরা দারুণ ফুটবল উপহার দিয়েছিলেন। স্বাভাবিকভাবেই ডার্বি নিয়ে লাল-হলুদ সমর্থকদের মধ্যে টিকিট নিয়ে আগ্রহ বেড়েছে। কিন্তু চাহিদা মতো টিকিট পায়নি ইস্টবেঙ্গল। যা নিয়ে চূড়ান্ত ক্ষিপ্ত লাল-হলুদ কর্তারা।

এটা যেহেতু এটিকে মোহনবাগানের হোম ম্যাচ, তাই টিকিটের সম্পূর্ণ দায়িত্ব তাদের। ডার্বি ম্যাচের জন্য ৭০ হাজারের কাছাকাছি টিকিট ছাপিয়েছে। এর মধ্যে অধিকাংশই নিজেদের সমর্থকদের জন্য। ফলে ইস্টবেঙ্গল সমর্থকরা চাহিদা মতো টিকিট পাননি। ইস্টবেঙ্গল ক্লাবকে মাত্র ৫ হাজার টিকিট পাঠিয়েছে এটিকে মোহনবাগান। লাল-হলুদ কর্তাদের দাবি, তাঁদের যত টিকিট দরকার, তা দেওয়া হয়নি। তাই সদস্যদের চাহিদা মেটাতে ১৭ হাজার টিকিট ইস্টবেঙ্গল ক্লাবকে কিনতে হয়েছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)