ভারতীয় ফুটবলের জন্য বিরাট খবর

319
Federation announced the schedule of AIFF elections

ভারতীয় ফুটবলে বড় খবর। জাতীয় স্তরের ফুটবল এবার পৌঁছতে চলেছে বিশ্বের দরবারে। সব ঠিক থাকলে সামনের বছরেই মিলতে পারে চমক। বৃহষ্পতিবার সন্ধ্যায় পাওয়া খবর অনুযায়ী, আগামী বছর সন্তোষ ট্রফির (Santosh trophy) বেশ কিছু ম্যাচ হতে পারে সৌদি আরবে। চূড়ান্ত পর্বের কিছু খেলা বাইরের দেশে হবে বলে শোনা যাচ্ছে। উঠে আসছে রিয়াধ, জেড্ডাহর মতো জায়গার নাম।

ভারতীয় ফুটবলের উন্নতির স্বার্থে তৃণমূল স্তরের ফুটবলে জোর দেওয়ার কথা বলে থাকেন বিশেষজ্ঞরা। সর্বভারতীয় ফুটবল নিয়ামক সংস্থার নতুন সভাপতি কল্যাণ চৌবেও এই একই কথা সম্প্রতি বলেছেন। সন্তোষ ট্রফি ভারতের জাতীয় স্তরের প্রতিযোগিতা। দেশের বিভিন্ন রাজ্যের দল মুখোমুখি হয় একে অন্যের।

গত সন্তোষ ট্রফিকে কেন্দ্র করে ফুটবল প্রেমীদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। ফাইনাল কিংবা গুরুত্বপূর্ণ ম্যাচ ছাড়াও অন্যান্য ক্ষেত্রে সমর্থকরা ভিড় জমিয়েছিলেন মাঠে। প্রতিযোগিতায় চোখে পড়ার মতো ফুটবল খেলেছিলেন একাধিক খেলোয়াড়। যাদের কেউ কেউ এখন ইন্ডিয়ান সুপার লিগের কোনো না কোনো দলে। বিদেশের মাঠে সন্তোষ ট্রফি আয়োজনের সম্ভাবনা সত্যি হলে সেটা যে চমকে দেওয়ার মতো হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)