Monday, January 30, 2023

T20 WC: পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করায় চাকরি হারালেন শিক্ষিকা

- Advertisement -

Sports Desk: টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে এই প্রথম ভারত হারল পাকিস্তানের কাছে। পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন এক শিক্ষিকা। হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসও দিয়েছিলেন ওই শিক্ষিকা। তাকে চাকরি থেকে বরখাস্ত করা হল। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

রবিবার পাকিস্তান ভারতকে হারানোর পরে নাফিসা আটারি নামে ওই শিক্ষিকা হোয়াটসঅ্যাপে একটি স্ট্যাটাস দেন। নাফিসা দুই পাক ওপেনারের ব্যাটিং করার ছবি দিয়ে ক্যাপশনে লেখেন, ‘আমরাই জিতেছি’। কিছুক্ষণের মধ্যেই নাফিসার সহকর্মী এক শিক্ষকের নজরে পড়ে ওই স্ট্যাটাসটি। সহকর্মী শিক্ষক নাফিসার কাছে জানতে চান, তিনি কি পাক সমর্থক? নাফিসা ইতিবাচক জবাব দেন অর্থাৎ তিনি পাকিস্তান সমর্থক সেটা স্পষ্ট করে দেন। কিছুক্ষণের মধ্যেই নাফিসার স্ট্যাটাসের স্ক্রিনশট দ্রুত ভাইরাল হয়। নাফিসার স্ট্যাটাস নিয়ে তৈরি হয় বিতর্ক।

নাফিসা যে স্কুলে চাকরি করতেন সেই স্কুল কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি। সোমবার বিকেলের দিকে স্কুল কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তিতে জানায়, নাফিসাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে। স্কুল কর্তৃপক্ষের বৈঠকে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -

ওই স্কুল কর্তৃপক্ষের মত প্রায় একই কথা বলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা ও বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। তিনি টুইট করে বলেন, যারা পাকিস্তানের জয়ে উল্লাস প্রকাশ করছেন তারা আর যাই হোক ভারতীয় নন। পাকিস্তানের জয়ে যারা আতসবাজি পেড়াচ্ছেন তারা কোনওমতেই ভারতীয় হতে পারেন না। খেলায় হার-জিত আছেই। আমাদের ছেলেরা আজ হেরেছে, কিন্তু আগামীকাল এরাই ঘুরে দাঁড়াবে। আমি ভারতীয় ক্রিকেটারদের পাশেই আছি।

উল্লেখ্য, ৫০ ওভার বা টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট ম্যাচে এর আগে ভারত কখনও পাকিস্তানের কাছে হারেনি। তবে শেষপর্যন্ত রবিবার ইতিহাসের চাকা উল্টো দিকে ঘুরিয়ে দিতে সমর্থ হয়েছে পাকিস্তান।