Calcutta Football League: কলকাতা লিগে পারফর্ম করতে মুখিয়ে রয়েছে মহামেডান

138
Mohammedan SC

দীর্ঘ ৪০ বছরের অপেক্ষা! লম্বা অপেক্ষা শেষে গত কলকাতাতে লিগ চ্যাম্পিয়ন মহামেডান স্পোটিং ক্লাব (Mohammedan SC)। এবার ২০২২-২৩ ফুটবল সিজনে কলকাতা লিগের সুপার সিক্স পর্বে

আগামী রবিবার, অর্থাৎ ২৫ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে মহামেডান স্পোটিং ক্লাব খেলতে নামছে এরিয়ান এফসির বিরুদ্ধে। এই মুহুর্তে সাদা কালো শিবিরের খেলোয়াড়দের প্রস্তুতি তুঙ্গে। এই নিয়ে মহামেডান শুক্রবার টুইট পোস্ট করেছে।

‘মিশন সিএফএল’ এমন টুইট পোস্টের সঙ্গে কলকাতা লিগের সুপার সিক্স পর্বে খেলার জন্য আন্দ্রে চেরনশিভের ছেলেরা মুখিয়ে আছে তা বোঝাতে ‘আমরা প্রস্তুত’ এমন ক্যাপসন লেখা টুইট পোস্ট ভাইরাল সামাজিক মাধ্যমে। শুক্রবারের টুইটে মহামেডান স্পোটিং ক্লাব টিমের অনুশীলনের ছবির সঙ্গে একটি সংক্ষিপ্ত সময়ের ভিডিও পোস্ট করেছে। আবিওলা দাউদা সহ সাদা কালো ব্রিগেডের ফুটবলারদের ফোকাস এখন কলকাতা লিগ তা খেলোয়াড়দের বডি ল্যাঙ্গুয়েজ থেকেই ঝড়ে পড়ছে।

প্রসঙ্গত, ডুরান্ড কাপ টুর্নামেন্টের দিকে চোখ রাখলে মহামেডান স্পোটিং ক্লাবের পারফরম্যান্স (Mohammedan SC) তাক লাগিয়ে দেওয়ার মতো,অন্তত নক আউট স্টেজ স্তরে। কিন্তু সেমিফাইনালে এসে সাদা কালো ব্রিগেড খেই হারিয়ে ফেলে। টুর্নামেন্টের শেষ চারে এসে মুম্বই সিটি এফসির কাছে ১-০ গোলে হেরে ১৩১ তম ডুরান্ড কাপ থেকে ছিটকে যায়।

ইন্ডিয়ান সুপার লিগ (ISL) খেলা ক্লাব দল মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ০-১ গোলে হারতে হয় আন্দ্রে চেরনশিভের ছেলেদের। ডুরান্ড কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয় ব্ল্যাক প্যাহ্নর্সদের। কিন্তু সাদা কালো শিবির দমে যাওয়ার টিম নয়। নতুন উদ্যমে অনেক দিন আগে থেকেই মার্কাস জোসেফ, সেখ ফৈয়াজরা কলকাতা লিগের সুপার সিক্স পর্ব এবং আসন্ন আইলিগকে টার্গেট করে প্র‍্যাকট্রিস শুরু করেছে। এর থেকে স্পষ্টত বোঝাই যাচ্ছে ৯০ মিনিটের বল দখলের লড়াইতে সবুজ গালিচাতে নামার জন্য মুখিয়ে রয়েছে মহামেডান স্পোটিং’র ফুটবলারেরা।