IPL: আরসিবি ছাড়তে পারেন বিরাট, স্টেইনের মন্তব্যে তুঙ্গে কোহলির দলবদলের জল্পনা

208

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলীকে নিয়ে তুঙ্গে জল্পনা। ডেল স্টেইনের সাম্প্রতিক কিছু বক্তব্য ক্যাপ্টেন কোহলীর দলবদলের জল্পনাকে উস্কে দিয়েছে। স্টেইন জানিয়েছেন, বিরাট কোহলী ভবিষ্যতে আরসিবি ছেড়ে অন্য কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে খেলতে পারেন।

আরও পড়ুন এএফসির টিকিটে শুধুই Mohun Bagan, ATK উধাও হওয়ায় উচ্ছ্বসিত সবুজ-মেরুন সমর্থকরা


আরও পড়ুন তাসখন্দের মাঠে নাসাফকে হারিয়ে ইতিহাস গড়তে মরিয়া Mohun Bagan

প্রসঙ্গত, জোরে বোলার ডেল স্টেইন আরসিবি’র হয়ে আইপিএলে খেলেছেন। বিরাটের দলবদল প্রসঙ্গে স্টেইন জানিয়েছেন, বিরাট দিল্লী ক্যাপিটালসের হয়ে খেলতে পারেন। নিজের এই বক্তব্যকে যুক্তি দিয়ে সাজাতে গিয়ে স্টেইন ক্রিস গেইল এবং ফুটবলার ডেভিড বেকহ্যামের উদাহরণ টেনে এনেছেন।

IPL 2019: RCB Steyn alive

স্টেইন বলেছেন, “এতে কোনও তফাৎ হয়না যে আপনি কত ভাল খেলোয়াড়।আমরা দেখেছি ক্রিস গেইলকে আরসিবি ছেড়ে চলে যেতে। এছাড়াও লম্বা একটা সময় ফুটবলার ডেভিড বেকহ্যাম ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার পর টিমকে বিদায় জানিয়েছেন। হয়তো বিরাটও এমনই কোনও সিদ্ধান্ত নিতে পারেন। বিরাট দিল্লীর বাসিন্দা এবং দিল্লী ক্যাপিটালস বিরাটকে প্রস্তাব দিতে পারে তাদের দলে যোগ দেওয়ার জন্য।”

আরও পড়ুন অধিনায়কোচিত মনোভাবের অভাব, বিরাটের বিরুদ্ধে নালিশ গেল শাহের কাছে

ইতিমধ্যেই আরসিবির বিরাট কোহলি জানিয়েছেন চলতি মরশুম পর্যন্তই তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক থাকবেন, পরের আইপিএল মরশুমে তিনি আরসিবি’র অধিনায়ক থাকবেন না। একই সঙ্গে বিরাট জানিয়েছিলেন, তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা চালিয়ে যাবেন। 

আরও পড়ুন সর্বকালের সেরা আইপিএল দল বাছলেন শাকিব, সুযোগ পেলেন না KKR-এর কেউ

ড্যানিয়েল ভেট্টোরির পরেই বিরাট কোহলী আরসিবি’র অধিনায়ক হন। কিন্তু বিরাট ভাগ্যে ভর করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আইপিএল শিরোপা এখনও পর্যন্ত জিতে উঠতে পারেনি। ২০১৬ সালে আরসিবি আইপিএলের ফাইনালে উঠলেও ট্রফিলেস তকমা নিয়েই ফিরে আসে। এত কিছুর মাঝে আরসিবি অধিনায়কের দলবদলের জল্পনা ঘিরে বিতর্ক ক্রিকেট-দুনিয়ায়।