Thursday, February 2, 2023

পাক ক্রিকেটের আকাশে গভীর নিম্নচাপের সম্ভাবনা

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের ক্রিকেট আকাশে নিম্নচাপ অক্ষরেখা ক্রমেই গভীর নিম্নচাপের রুপ ধারণ করতে চলেছে। নিউজিল্যান্ড, ইংল্যান্ড নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে।আগামী বছর অর্থাৎ ২০২২ সালের ফেব্রুয়ারি -মার্চ মাসে অস্ট্রেলিয়ার পূর্ণাঙ্গ পাকিস্তান সফরসূচী রয়েছে। এখন এই সফরসূচী ঘিরেও টালবাহানা দেখা দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, আমরা পরিস্থিতির ওপর নজর রাখছি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপত্র কোল হিচকক বলেছেন, “আমরা পরিস্থিতির ওপর নজরদারি রেখেছি এবং সঠিক সময়ে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে কথা বলা হবে।” অন্যদিকে পাক ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান রামিজ রাজা আশঙ্কিত। তাঁর আশঙ্কা যে, অস্ট্রেলিয়া হয়তো নিউজিল্যান্ড এবং ইংল্যাণ্ডের দেখানো পথ অনুসরণ করতে পারে।

এই প্রসঙ্গে রামিজ রাজা জানিয়েছেন,ইংল্যাণ্ডের না খেলা অত্যন্ত নিরাশাজনক। রামিজের কথায়, তবে একটি বিষয় পরিষ্কার যে দুর্ভাগ্যবশত পশ্চিমী জোট একে অপরের সমর্থনের প্রচেষ্টাতে একজোট হয়ে যায়। ইংল্যাণ্ড টিমের পাক সফর বাতিলের কোনও ন্যায্য কারণ ছিলনা, পাকিস্তান ক্রিকেট জয়লাভ করবে। প্রসঙ্গত, পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা চেয়ারে বসতেই নিউজিল্যান্ড এবং ইংল্যাণ্ড সফর বাতিল হয়েছে।

- Advertisement -

Pakistan Cricket Board bankrupt? PCB asks players to pay for own  coronavirus tests

পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আরোও জানিয়েছেন,যদি আমরা বড় ক্রিকেট বোর্ড হতাম তাহলে সকল টিম আমাদের সাথে খেলার জন্য রাজি থাকতো। আমাদের জন্য এটা একটা সবক যে আমাদের একটা মজবুত টিম এবং বড়ো ক্রিকেট অর্থব্যবস্থা তৈরি করতে হবে। এরফলে আমাদের সঙ্গে খেলার জন্য হুড়োহুড়ি পড়ে যাবে। রামিজ রাজা এও বলেছেন যে, ইংল্যাণ্ড এবং অস্ট্রেলিয়া এখনও নিজের সফরসূচীতে কোনও পরিবর্তন আনে নি।যদি ওনারা বুঝতেন পাক সফরে কোনও রকমের ঝুঁকি রয়েছে তাহলে সংশ্লিষ্ট দুই দেশের ক্রিকেট বোর্ড সবার আগে সফরসূচীর বদল ঘটাতেন।

যদি শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ক্রিকেট টিম পাকিস্তান সফরে আগামী বছর আসে তাহলে ১৯৯৮ সালের পর তা হবে প্রথম অজি সফর। এখন দেখার পাকিস্তানের ক্রিকেট আকাশে নিম্নচাপ অক্ষরেখা আদৌ গভীর নিম্নচাপের আকার ধারণ করে কিনা!