Football world cup 2022: পল অক্টোপাসের পথে হেঁটে বিশ্বকাপের চাঞ্চল্যকর ভবিষ্যতবাণী ইএ স্পোর্টসের

70
Octopus Paul

পল কে মনে আছে? নিশ্চয় আছে। বিশেষ করে ফুটবলপ্রেমীদের তো থাকারই কথা। অতিকায় অক্টোপাস। পল অন্য দশটি অক্টোপাসের মতো আট পায়ের মাংসল এক প্রাণী হলেও, এর ঐশ্বরিক ক্ষমতা রয়েছে বলে জার্মানরা বিশ্বাস করেন। ২০১০ বিশ্বকাপ ফুটবলের আগে নিখুঁত ভবিষ্যৎবাণী করে তাক লাগিয়ে দিয়েছিল পল। দুই যুযুধান প্রতিপক্ষ দেশের পতাকা বাক্সবন্দী করে রাখা থাকতো বিশাল একুরিয়ামে। গুটিগুটি পায়ে বাক্সের ঢাকনা খুলে ফেলত পল। দু’দুবার পল বেছে নিয়েছিল জার্মানিকে। কিন্তু আশ্চর্যের বিষয়য় ঘটল ফাইনালের আগে। এবার জার্মানি নয়, পল বেছে নিয়েছিল স্পেনকে। কি আশ্চর্য! কাপ জিতেছিল স্পেনই। বিশ্বকাপ (Football World Cup) এলেই ভবিষ্যৎবাণী করার এমন নানা পদ্ধতিতে প্রবল কৌতূহল তৈরি করে।

কাতার বিশ্বকাপের আগেও অন্যথা হয়নি। বাজার গরম করে দিল ইএ স্পোর্টস। ওরা আবার ফিফা ভিডিও গেমের নির্মাণ প্রতিষ্ঠান। অত্যাধুনিক প্রযুক্তি প্রয়োগ করে বিশ্বকাপের ট্রেন্ড তুলে ধরেছে তারা। ভবিষ্যৎবাণী বলছে, চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। মেসির গোলে নীল-সাদা হারাবে ব্রাজিলকে। শুধু তাই নয়। ফাইনালে ওঠার রাস্তায় ম্যাচের ফল কী হবে? সেটাও জানিয়ে দিয়েছে। আটটি গোল করে সোনার বুট পাবেন মেসি। জানিয়েছে প্রযুক্তি।

স্বাভাবিকভাবেই ট্রেন্ড দেখে মনে মনে নাচতে শুরু করে দিয়েছেন আর্জেন্টিনা ফ্যানেরা। একে মেসির শেষ বিশ্বকাপ। সত্যিই কাপ এলে পাড়ায় পাড়ায় সেলিব্রেশন শুরু হয়ে যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)