Friday, February 3, 2023

East Bengal: কোচ স্টিফেন কনস্টানটাইনকে নিয়ে বড় সিদ্ধান্ত ক্লাবে কর্তাদের

- Advertisement -

ভারতের জাতীয় দলের হয়ে সাফলতা পেলেও ইস্টবেঙ্গলের (East Bengal ) কোচ হিসেবে চরম ব‍্যর্থ ব্রিটিশ কোচ স্টিফেন কনস্টানটাইন (Stephen Constantine)। একটা দলের সফলতা পেতে হলে তার কোচের ভূমিকা ভীষণ গুরুত্বপূর্ণ।কিন্তু চলতি মরশুমের প্রতি ম‍্যাচে হারের পর নিত‍্য নতুন বাহানা দেখাচ্ছেন লাল হলুদের কোচ, প্রতি দিন নতুন নতুন অজুহাত।

অবশ্য ইস্টবেঙ্গলের ফুটবলার রা যে দারুণ ছন্দে আছে এমনটাও বলা যায়না। এবার ইস্টবেঙ্গলের হয়ে ক্লিটন সিলভা ছাড়া আর কোনও ফুটবলার আশা স্বরূপ ফল দিতে পারেনি। দলের রক্ষণভাগ নিজেদের মেলে ধরতে ব‍্যর্থ। গত দুই মরশুমের মতো এই মরশুমেও ব‍্যর্থতা জারি ইস্টবেঙ্গলের। প্রতি ম‍্যাচে খেলা দেখতে এসে একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হচ্ছে লাল হলুদ সমর্থকদের।

- Advertisement -

দলের বর্তমান পরিস্থিতি এখন এমন যে আইএসএলের প্রথম ছয় দলের মধ্যে স্থান নিশ্চিত করা এখন কার্যত অসম্ভব ইস্টবেঙ্গলের পক্ষে। অবশ‍্য এর আগেই কনস্টানটাইন বলেছিলেন এই দলের প্রথম ছয়ে স্থান নিশ্চিত করা এখন কার্যত অসম্ভব।তবে আগামী মরশুমের জন্যে ভালো ফলাফলের ব‍্যাপারে নিশ্চিত তিনি।

কনস্টানটাইনের এরকম বক্তব্য থেকে একটা বিষয় স্পষ্ট যে তাকে দীর্ঘমেয়াদী চুক্তিতে দলে রাখতে চলেছে লাল হলুদ টিম ম্যানেজমেন্ট।তবে স্টিফেন কনস্টানটাইন যদি লাল হলুদের কোচের পদ সামলে যান তাহলে পরবর্তী মরশুমে দল কেমন পারফরম্যান্স দেবে সেটা নিয়ে কিন্তু প্রশ্ন থাকছেই।