HomeSports NewsBhawanipur FC: মোহন-ইস্টের দুই তারকা ফুটবলারকে সই করাল ভবানীপুর

Bhawanipur FC: মোহন-ইস্টের দুই তারকা ফুটবলারকে সই করাল ভবানীপুর

- Advertisement -

চলতি মাসের মাঝামাঝি সময় থেকে শুরু হতে চলেছে এবারের কলকাতা ফুটবল লিগ। তবে অন্যান্য বছর গুলির তুলনায় এবার বদল আসছে টুর্নামেন্টের ফরম্যাটে। আসলে এবার “প্রিমিয়ার ডিভিশন এ” ও প্রিমিয়ার বি” একসাথে করে আয়োজিত হবে এই টুর্নামেন্টে। যারফলে, এবার খেলতে যাবে কলকাতা ময়দানের মোট ২৬ টি দলকে।

এক্ষেত্রে সমস্ত দলগুলো কে ভাগ করা হবে দুটি গ্রুপে। যাদের মধ্যে থেকে গ্রুপ প্রতি ৩টি করে দল একেবারে চলে যাবে সুপার সিক্সে। তারপর ওই ৬টি দলের মধ্যেই আয়োজিত হবে চ্যাম্পিয়নশিপ রাউন্ড। আইএফএ’র এমন সিদ্ধান্তে খানিকটা অখুশি কলকাতার তিন প্রধান। তথা ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান। যা নিয়ে আগামী সপ্তাহে তিন প্রধানের সাথে ফের বৈঠকে বসছে আইএফএ। এসবের মাঝেই দল গঠনে বড়সড় চমক দিল ভবানীপুর ক্লাব (Bhawanipur FC)।

Advertisements

এবারের কলকাতা ফুটবল লিগ খেলার জন্য ময়দানের দুই প্রধান তথা ইস্টবেঙ্গল ও মোহনবাগান থেকে দুই প্রাক্তন তারকা তথা জবি জাস্টিন ও শুভ ঘোষকে চূড়ান্ত করল ক্লাব। এছাড়াও খেলতে দেখা যাবে শঙ্কর রায়ের মতো গোলরক্ষক কে। তবে শুধু খেলোয়াড় চূড়ান্ত করাই নয়, এখন থেকেই রঞ্জন চৌধুরীর দায়িত্বে অনুশীলন শুরু করেছে কলকাতার এই ক্লাব। বর্তমানে ট্রায়ালে খেলোয়াড়দের দেখে নিলেও আগামী সপ্তাহের শুরু থেকে জোরকদমে চলবে দলের অনুশীলন।

গত বছর কলকাতা ফুটবল লিগের রানার্সআপ হয়েছিল ভবানীপুর। তবে এবার ট্রফি জিততে মরিয়া রঞ্জন চৌধুরী। তবে গতবারের তুলনায় অনেকটাই পরিবর্তন এসেছে এবারের ফুটবল দলে। কলকাতার তিন প্রধানের কিছু চেনা ফুটবলারের পাশাপাশি হিরো আইএসএলের ও একাধিক ফুটবলার থাকছেন ভবানীপুরে।

যাদের মধ্যে রয়েছেন সবুজ-মেরুন তারকা শুভ ঘোষ, ইস্টবেঙ্গলের প্রাক্তন তারকা জবি জাস্টিন। এছাড়াও রয়েছেন দুই প্রধানের খেলা সিএস সাবিথ, প্রাক্তন সবুজ-মেরুন ডিফেন্ডার কিমকিমা। পাশাপাশি থাকছেন আইএসএলে খেলা গোলরক্ষক সঞ্জীবন ঘোষ সহ সুজয় দত্ত, সুভাষ সিং, অভিনব বাগ ও চাকু মাঞ্জীরার মতো প্রতিভাবান ফুটবলাররা।

Advertisements

সর্বশেষ সংবাদ শিরোনাম

এই সংক্রান্ত আরও সংবাদ