Sunday, January 29, 2023

AFC মহিলা এশিয়ান কাপ পাখির চোখ, হেড কোচ থমাস ডেনারবাইয়ের মেয়েরা বিদেশ সফরে

- Advertisement -

স্পোর্টস ডেস্ক: ভারতীয় মহিলা দল সুইডেনে তাদের দ্বিতীয় ফ্রেন্ডলি ম্যাচে জিরগার্ডেন আইএফ’র মুখোমুখি হতে চলেছে ২৩ অক্টোবর, সন্ধ্যে ৬.৩০ টায়। এই ম্যাচ সুইডিশ রাজধানী স্টকহোম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহি (৪-১), তিউনিসিয়া (০-১), বাহরাইন (৫-০), এবং চাইনিজ তাইপে (১-০) বিরুদ্ধে চারটি ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে থমাস ডেনারবাইয়ের মেয়েরা। সুইডেনের দিকে তিনটি জয় এবং একটি হার নিয়ে সুইডিশ দল হ্যামারবি আইএফ’র বিরুদ্ধে প্রথম ম্যাচটি ২-১ ব্যবধানে পরাজিত হলেও, ভারতীয় মহিলা ফুটবল দল আগামীকাল ম্যাচে ফিরে আসবে, এমনটাই আশা করা যাচ্ছে।

“ফলাফল আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ বিষয় হল যে আমরা নতুন কিছু শিখছি এবং প্রতিটি খেলায় উন্নতি করছি,” দলের ফরোয়ার্ড রেনু এমনই বলেন, “আমরা কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা অর্জন করছি এবং এটি স্কোয়াডকে একটি আন্তর্জাতিক ম্যাচে যে গতিতে খেলা হয়, সেই গতি ধরতে সাহায্য করছে।”

- Advertisement -

“সুইডেনে আমাদের সবাইকে বিভিন্ন অবস্থার সাথে খাপ খাইয়ে নিতে হয়েছে, কিন্তু আমি মনে করি হ্যামারবি আইএফ’র বিরুদ্ধে আমাদের শেষ পারফরম্যান্স দেখিয়েছে যে সব মেয়েরাই শেষ পর্যন্ত লড়াইয়ের জন্য প্রস্তুত। আমরা হয়তো অল্প ব্যবধানে ম্যাচ হেরে যেতে পারতাম, কিন্তু আমরা কোচের পরিকল্পনা অনুযায়ী কাজ করেছি এবং ভালো ফুটবল খেলেছি। এই লড়াই আমরা আমাদের পরবর্তী ম্যাচেও চালিয়ে যেতে চাই, ”এমটাই ভারতীয় মহিলা ফুটবল দলের ফরোয়ার্ড রেনুর ফুটবল বোধ।

সুইডেনে তাদের দ্বিতীয় এবং চূড়ান্ত ফ্রেন্ডলি ম্যাচে ভারতীয়রা জিরগার্ডেন আইএফ’র বিরুদ্ধে খেলবে। তিনটে দেশে সফর শেষ করে, দল ভারতে ফেরার আগে ছটি ম্যাচ খেলবে। পরের বছর AFC মহিলা এশিয়ান কাপের জন্য প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবে।