Friday, February 3, 2023

Tripura Election 2023: ভোট হয়ে গেল ত্রিপুরায় ! বিজেপিতে শুরু প্রবল গোষ্ঠিকোন্দল

- Advertisement -

ভোট হয়ে গেল (Tripura) ত্রিপুরায়। এমনই অবাক করা ঘটনা ঘটে গেছে। নির্বাচন কমিশনের ধার্য করা ভোট গ্রহণের (Tripura Election 2023) তারিখ ১৬ ফেব্রুয়ারি । আর তার আগেই ভোট শেষ! এমন ঘটনায় রাজ্যবাসী অবাক। বিজেপি (BJP) বলছে গণতান্ত্রিক প্রক্রিয়া মানা হয়েছে। আর কিছু নয়। এখন ব্যালট বাক্স খোলার অপেক্ষা করছে দল। কী রায় দিয়েছেন ভোট দাতারা? তা জানার আগেই ত্রিপুরা প্রদেশ বিজেপির অভ্যন্তরে শুরু হয়ে গেছে প্রবল গোষ্ঠীকোন্দল।

আসন্ন বিধানসভা ভোটে ত্রিপুরার শাসক দল বিজেপি দলীয় প্রার্থী বাছাই করতে হিমশিম খেয়ে গেছে। এই পরিস্থিতিতে প্রদেশ বিজেপি সরাসরি ভোট দানের মাধ্যমে নিজেদের প্রার্থী বাছাই করছে। বিজেপির অভ্যন্তরে চলা এই ভোট দান শেষ। ফলাফল ঘোষণা করা হবে জলদি। দিল্লি থেকে আগরতলায় এসে ভোটের ফল ঘোষণা করবেন সম্বিত পাত্র। অর্থাৎ তিনি জানাবেন, ব্যালটে সর্বাধিক ভোট পাবেন যিনি, তাকেই প্রার্থী করা হবে।

বিজেপি ত্রিপুরার সহ সভাপতি ড. অশোক সিনহা বলেছেন, প্রার্থীদের চূড়ান্ত তালিকা ২৮ জানুয়ারির আগে প্রকাশিত হবে বলেই আশা করছি। বিজেপি প্রার্থীরা একই দিনে তাদের মনোনয়নপত্র জমা দেবেন।

- Advertisement -

আর বিজেপির অন্দরে প্রার্থী বাছাইয়ের মধ্যে খবর, একাধিক মন্ত্রীর নাম কাটা পড়ছে। বিক্ষুব্ধরা সরাসরি তৃণমূল কংগ্রেসে যাবেন বলেও জানা যাচ্ছে। বিরোধী দল সিপিআইএমের কটাক্ষ, ভোট লুঠে অভিযুক্ত শাসক দল প্রার্থী বাছাই করছে ভোটের মাধ্যমে। তাদের ভূমিকা হাস্যকর। ত্রিপুরাবাসী ফের রাজ্যে বামফ্রন্ট সরকার ফিরিয়ে আনবেন।

জানা যাচ্ছে ত্রিপুরায় বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে প্রচারে যেতে তেমন আগ্রহ নেই বঙ্গ বিজেপি নেতাদের। তবে দলের নির্দেশে আগেই প্রচার করে এসেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ ত্রিপুরা যাবেন কিনা স্পষ্ট নয়। তবে  জানা বেশ কয়েকজন অভিনেতা অভিনেত্রী যেতে পারেন প্রচারে।