Weather: ভোট গণনার দিন আকাশ কালো করে নামবে বৃষ্টি, কলকাতা সহ বহু জেলায় সতর্কতা জারি

প্যাচ প্যাচে ঘাম থেকে এবার অবশেষে মুক্তি পেতে চলেছেন বাংলার মানুষ। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ ৪ জুন ভোট গণনার দিন বাংলার আবহাওয়া (Weather) রীতিমতো তোলপাড়…

প্যাচ প্যাচে ঘাম থেকে এবার অবশেষে মুক্তি পেতে চলেছেন বাংলার মানুষ। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ ৪ জুন ভোট গণনার দিন বাংলার আবহাওয়া (Weather) রীতিমতো তোলপাড় হবে বলে পূর্বাভাসে জানিয়ে দিল আলিপুর। অস্বস্তিকর আবহাওয়ার দাপট শুরু হয়েছে সকাল থেকেই। 

উত্তরবঙ্গে কিছুটা মনোরম আবহাওয়া থাকলেও দক্ষিণবঙ্গের আবহাওয়ায় রীতিমতো নাভিশ্বাস উঠে যাচ্ছে সাধারণ মানুষের। মাথায় ছাতা দিলেও সুরাহা কিছুই হচ্ছে না। সকাল হোক বা বিকেল বাড়ি থেকে এখন বেরনোই যেন দিন দিন দুঃসহ হয়ে উঠছে। যদিও আজ মঙ্গলবার থেকেই বাংলার আবহাওয়ার আমুল পরিবর্তন হতে চলেছে বলে জানালেন আবহাওয়া বিজ্ঞানীরা। ঝড়-বৃষ্টির পাশাপাশি দোসর হবে বজ্রবিদ্যুৎ। সকাল কিংবা বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ কলকাতায় বৃষ্টির পূর্বাভাসও জারি করা হয়েছে। আজ বিশেষ সতর্কতা জারি করা হয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। এই জায়গাগুলিতে ৪০ থেকে ৫০ কিমি বেগে হাওয়া বইবে।

   

অন্যদিকে আজ কলকাতা সহ বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া বইবে। এদিকে উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির ভ্রূকুটি জারি করা হয়েছে। কিন্তু অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর এবং মালদহে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবার। যেহেতু বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় তাপমাত্রা বাড়ছে। বাড়ছে অস্বস্তিও। কবে এরকম আবহাওয়া থেকে মুক্তি মিলবে সেই নিয়ে উঠছে প্রশ্ন।