Weather forecast: হেমন্তেই কি শীত এসে হাজির ? কি বলছে হাওয়া অফিস

17

পুজোর মরশুম মিটতেই পারা পতন হয়েছে বঙ্গে। ২০১২ পর, অর্থাৎ প্রায় এক দশক পর শীতলতম অক্টোবর অনুভব করেছে বঙ্গবাসী। শরৎ কাটিয়ে হেমন্ত পড়তে না পড়তেই শীতের আমেজ অনুভূতি হচ্ছে। তবে কি হেমন্তেই এসে হাজির শীতকাল? সকাল- সন্ধ্যা যে হিমেল পরশ মিলছে তবে কি শীতের আগমন হয়ে গিয়েছে? পুরোদস্তুর ভাবে কবে পড়ছে শীত, কি বলছে আবহাওয়া (Weather) দফতর?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি মাসে দ্বিতীয় সপ্তাহ থেকেই ভালো মতো শীত পড়বে রাজ্যে। ইতিমধ্যেই কলকাতা শহর রাজ্যের বিভিন্ন জায়গায় সকাল-সন্ধ্যা শীত অনুভূতি হচ্ছে। এমন কি বেশ কিছু জেলায় সকালের দিকে কুয়াশাও দেখা যাচ্ছে। দিনের বেলায় আকাশ একদম পরিষ্কার, রৌদ্রজ্জ্বল থাকছে। আপাতত বৃষ্টিপাতের কোনো রকম সম্ভাবনা নেই।

সকাল-সন্ধ্যা শীতের আমেজ মিললেও কলকাতার তাপমাত্রা একটু বেড়েছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯৩ শতাংশ। আজ ১ নভেম্বর, কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকছে ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকছে ২১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ কম থাকায় আবহাওয়া মোটের ওপর শুষ্কই থাকছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)