18 C
Kolkata
Sunday, February 5, 2023

Tet scam: মানিকের সঙ্গে যোগ রয়েছে অভিষেকের! ইডির চার্জশিট নিয়ে চাঞ্চল্য

- Advertisement -

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি (Tet scam) মামলায় পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছে ইডি৷ তদন্ত করতে নেমে মানিক ও তাঁর পরিবারের কাছ থেকে বিরাট সম্পত্তি উদ্ধার করেছে তদন্তকারী সংস্থা। মানিককে গ্রেফতারের ৬০ দিনের মাথায় চার্জশিট জমা করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কী থাকতে পারে চার্জশিটে? তা নিয়ে ইতিমধ্যেই জলঘোলা শুরু হয়েছে।

- Advertisement -

ওয়ালিবহাল মহলের ধারণা, মানিকের কার্যকলাপের বিষয়ে পার্থ অবগত ছিল, সেকথা বারবার তুলে ধরেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই কারণ দেখিয়ে একাধিকবার পার্থকে হেফাজতেও নেওয়া হয়েছে। একইসঙ্গে তদন্তকারী সংস্থা মানিকের হোয়াটাসঅ্যাপ চ্যাটে ডিডির কথাও উল্লেখ করেছে। এই ডিডি কে? রাজনৈতিক মহলে এর আক্ষরিক অর্থ নিয়ে কাটাছেঁড়ার মাঝেই অভিষেকের সঙ্গে মানিকের যোগ নিয়ে নতু৷ করে জল্পনা শুরু হয়েছে।

- Advertisement -

শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে সভা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখান থেকেই বিজেপি বিধায়কের মন্তব্য, অভিষেকের সঙ্গে মানিকের যোগ রয়েছে। এমনকি তাঁর সঙ্গে চ্যাটের তথ্য রয়েছে বলেও দাবি করেছেন তিনি। তবে কী ইডির চার্জশিটে এবার কী অভিষেকের কথাও উল্লেখ করবে ইডি? যদি উল্লেখ করা হয়, তাহলে তাঁকে এবিষয়েও জিজ্ঞাসাবাদ করবে তদন্তকারী সংস্থা।

রাজনৈতিক মহলের ধারণা, ডিসেম্বরেই তৃণমূলের বড় চোর ধরা পড়বে। পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার একথা বলে বাজার গরম করার চেষ্টা করছে বিজেপি নেতারা। আবার যেভাবে একের পর পর তৃণমূল নেতাদের প্রতিদিন তলব করা হচ্ছে, তাতে এই ঘটনা নতুন কিছু হবে না বলেই মনে করছে রাজনৈতিক মহল। আগামী সপ্তাহে মানিক নিয়ে চার্জশিট জমা করবে ইডি। এমনটাই সূত্রে খবর। তার আগে নতুন করে রাজ্য রাজনীতিতে নতুন করে রহস্যের জাল বুনন শুরু হয়েছে।