18 C
Kolkata
Sunday, February 5, 2023

ISL: জিতলেও দলের খেলায় খুশি নই: কোচ হুয়ান ফেরান্দো

- Advertisement -

ইন্ডিয়ান সুপার লিগে (ISL) গত শনিবার শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসিকে ০-১ গোলে হারিয়ে দেওয়ার পরেও ATK মোহনবাগান দলের খেলায় খুশি নন প্রীতম কোটালদের হেডস্যার হুয়ান ফেরান্দো। যেভাবে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে জয় এসেছে তাতে সবুজ মেরুন ব্রিগেডের হেডকোচ ফেরান্দো মোটেও সন্তুষ্ট নন,বরঞ্চ ঘর মেরামতের প্রয়োজনীয়তা রয়েছে খেলা শেষে সাংবাদিকদের সামনে তা স্বীকার করে নিলেন।

- Advertisement -

মেরিনার্সরা নিজেদের সেরাটা দিতে পারছে না ম্যাচে বিপক্ষ টিমের বিরুদ্ধে এই নিয়ে ম্যাচ শেষে উষ্মা প্রকাশ করে ATKমোহনবাগানের স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দো জানান,’আসলে নিজেদের খেলার ধরন নিয়ে যে ধারণাটা রয়েছে দলের মধ্যে, সেটা পরিষ্কার হওয়া দরকার। আজকের ম্যাচের প্রতিপক্ষের পরিকল্পনা কী রকম হতে পারে, তা আমাদের জানাই ছিল। ওরা যে সেকেন্ড বলের জন্যে অনেক বেশি তৎপর হবে, তা আমাদের জানাই ছিল। আমরা অনুশীলনে সে রকম পরিস্থিতি তৈরি করে প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু ম্যাচ তা কার্যকর হতে দেখলাম না। এটা খুবই হতাশাজনক’।

- Advertisement -

এর পাশাপাশি টিমের ফুটবলারদের উপস্থিত বুদ্ধিকে আরও বেশি করে কাজে লাগানোর তাগিদ প্রসঙ্গে ফেরান্দো বলেন, ‘ওদের রাইট ব্যাক ও লেফট ব্যাক যে ভিতরে ঢুকে আসছিল এবং হাভিকে ওদের পাস দেওয়াটা হয়তো নতুন পরিকল্পনা হতে পারে। আমাদের সেটা বোঝা উচিত ছিল। তবে যেহেতু এই দলটা ডুরান্ড কাপে চ্যাম্পিয়ন হয়েছে, যথেষ্ট ভাল, তাই এখান থেকে তিন পয়েন্ট জিতে নিয়ে যাওয়াট মোটেই সোজা ছিল না’।

সুনীল ছেত্রীদের বিরুদ্ধে ম্যাচ জিতে ISL পয়েন্ট টেবলে ATKমোহনবাগান ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরেই রয়েছে।ফেরান্দো আগেই বলেছিলেন, নক আউট স্টেজের লড়াই তীব্র হবে।লিগে প্রতিটি দলের মধ্যে পয়েন্ট পার্থক্য ২-৩ পয়েন্টের।২১ পয়েন্ট নিয়ে লিগ টপার হয়েও মুম্বই সিটি এফসি স্বস্তিতে নেই হায়দরাবাদ এফসি ১৯ পয়েন্টের জোরে মুম্বইর ঘাড়ে নিশ্বাস ফেলছে।আবার ওডিশা এফসি ১৮ পয়েন্টে তিনে চারে সবুজ মেরুন ব্রিগেড ১৬ পয়েন্ট নিয়ে কলিঙ্গ ওয়ারিয়ার্সদের হুঙ্কার দিচ্ছে এবং কেরালা ব্লাস্টার্স এফসি সঙ্গে এফসি গোয়া সমসংখ্যক ১২ পয়েন্ট নিয়ে হুগো বাউমাসদের পিছনে পড়ে রয়েছে।ফলে লিগে প্রতিটি ম্যাচ ফাইনালের মতো ATKমোহনবাগানের কাছে।