বর্ধমান জেলে ছাত্র নেতারা, কলকাতায় SFI সমাবেশ ঘিরে রাজনৈতিক উত্তাপ

49
sfi

বর্ধমানে সিপিআইএমের উগ্রমূর্তি আন্দোলনে ভেঙেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় বিশ্ব বাংলা লোগো দেওয়া স্ট্যাচু। কয়েকজন বাম ছাত্র নেতা সহ দলীয় নেতা আভাস রায়চৌধুরীর সাত দিনের জেল হেফাজত হয়েছে। এর জেরে রাজনৈতিক মহল গরম। এই পরিস্থিতি সামনে রেখেই SFI সর্বভারতীয় জাঠার শেষদিনে কলকাতায় সমাববেশ। আর এই সমাবেশ ঘিরে তীব্র যানজটের আশঙ্কা।

সিপিআইএমের ছাত্র শাখা ভারতের ছাত্র ফেডারেশন (SFI) জাঠাগুলি (মিছিল) দেশ ঘুরে কলকাতায় প্রবেশ করেছে বৃহস্পতিবার। বাম ছাত্র সংগঠন সূত্রে খবর, শুক্রবার কলেজস্ট্রিটে সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বক্তব্য রাখবেন SFI সংগঠনের সাধারণ সম্পাদক মৈয়ুখ বিশ্বাস, রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, সভাপতি প্রতীকউর রহমান, দীপ্সিতা ধর।

SFI সর্বভারতীয় জাঠার মূল স্লোগান ‘শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, দেশ বাঁচাও’। গত ১৯ ও ২০ আগস্ট রাজ্যে প্রবেশ করেছে পর পর দুটি জাঠা।

সম্প্রতি রাজস্থানে বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগগুলির সংসদ নির্বাচনে SFI তিরিশটি কলেজ সহ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ গঠন করেছে। বাম ছাত্র সংগঠনটির এই বিপুল জয়ের পর প্রথম রাজনৈতিক সমাবেশ কলকাতায়। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)